logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: সিএএএন।

করোনা আক্রান্ত রোগীর জন্য ১০ চিকিৎসকসহ ২১ জন কোয়ারেন্টিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ মার্চ ২০২০, ২১:৩৯
করোনা, আক্রান্ত, রোগী, চিকিৎসক, কোয়ারেন্টিন

কক্সবাজার সদর হাসপাতালের ১০ চিকিৎসকসহ ২১ জন কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এর মধ্যে ১০ জন চিকিৎসক ছাড়াও ৮ জন নার্স ও ৩ জন ক্লিনার আছেন।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী।

এর আগে হাসপাতালটিতে এক বয়স্ক নারীর করোনাভাইরাস (কোভিড-১৯) ধরা পড়ে। ওই নারীর বাড়ি চকরিয়া উপজেলায়। এই নারী সম্প্রতি পবিত্র ওমরাহ পালন করে সৌদি আরব থেকে দেশে ফিরেছিলেন।

করোনাভাইরাস আক্রান্ত ওই মহিলাকে বিশেষ অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকার করোনাভাইরাসের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।

গেল ১৮ মার্চ জ্বর, কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ওই রোগীকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য ২২ মার্চ ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল।

মঙ্গলবার (২৪ মার্চ) ওই মহিলার করোনাভাইরাসের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এ ঘটনার পরই ওই নারীর সংস্পর্শে গিয়েছেন এমন ডাক্তার, নার্স ও ক্লিনারদের হোম কোয়ানেন্টাইনে পাঠানো হলো।

জিএ  

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়