• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ের দুই উপজেলায় হাট-বাজার ও দোকানপাট বন্ধ ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি

  ২৪ মার্চ ২০২০, ২০:৩১
করোনাভাইরাস, পঞ্চগড়, তেতুঁলিয়া, উপজেলা, হাটবাজার, বন্ধ,
ফাইল ছবি

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার হাটবাজার দোকানপাট বন্ধে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল হক স্বাক্ষরিত এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশের পর এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, হোটেল-রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না। চা-কফি তৈরি-বিক্রয় এবং টি-স্টলসমূহ সম্পূর্ণ বন্ধ রাখতে হবে। এই সব স্থানে কোনক্রমে টিভি কিংবা ক্যারাম বোর্ড জাতীয় আড্ডা সৃষ্টিকারী সামগ্রী রাখা যাবে না। সাপ্তাহিক হাট ও গরু, ছাগল ও অন্যান্য গবাদি পশুর হাট সমূহ বন্ধ থাকবে। তবে পার্সেল আকারে বাড়িতে নেয়ার জন্য খাদ্য ক্রয়-বিক্রয় করা যাবে। জনসমাগম পরিহার করে নিত্য প্রয়োজনীয় পণ্য ও দ্রব্যাদি ক্রয়-বিক্রয় করা যাবে।

জরুরি সেবামূলক ফার্মেসী/ঔষধের দোকান খোলা থাকবে। বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রদত্ত নির্দেশনা মোতাবেক উপজেলা প্রশাসনের তদারকি অব্যাহত থাকবে। কোনও ব্যক্তি উক্ত নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথাও বলা হয়েছে।

এদিকে বোদা পৌরসভা এলাকায় প্রতিদিন সন্ধ্যার পর থেকে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা সন্ধ্যার পর দোকানপাট বন্ধ রাখার বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার, ৩ শহরে ফ্লাইট বন্ধ
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
X
Fresh