• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারে প্রথম করোনা রোগী শনাক্ত

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৪ মার্চ ২০২০, ১৭:৩৪
কক্সবাজারে প্রথম করোনা রোগী শনাক্ত

কক্সবাজারে প্রথম একজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত নারী রোগীর বয়স ৭০ বছর। তিনি বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালের ৫০১ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) বেলা সোয়া দুইটার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী।

করোনাভাইরাস আক্রান্ত ওই মহিলাকে বিশেষ অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকার করোনাভাইরাসের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।

গেল ১৮ মার্চ জ্বর, কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ওই রোগীকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য ২২ মার্চ ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল।

মঙ্গলবার (২৪ মার্চ) ওই মহিলার করোনাভাইরাসের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, এ পর্যন্ত ৮ জন চিকিৎসক, ৮ জন নার্স, ৩ জন ক্লিনার হোমকোয়ারেন্টিনে রয়েছে। আরও অনেককে আশঙ্কা করা হচ্ছে।

ওই রোগীকে হাসপাতালে আনার পর সন্দেহ হলে অস্বীকার করে স্বজনেরা। যে কারণে চিকিৎসক, নার্সদের ঝুঁকিতে পড়তে হলো বলে জানান হাসপাতালের আরএমও।

এ বিষয়ে জানতে চাইলে করোনা আক্রান্ত ওই রোগী ছেলে জানান, গত ১৩ মার্চ ওমরাহ করে আসেন তার মা। এরপর অসুস্থতা অনুভব করলে ১৮ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh