• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ায় সন্ধ্যা থেকে বন্ধ দোকান-পাট 

হাতিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০২০, ১৯:০৬
হাতিয়ায় সন্ধ্যা থেকে বন্ধ দোকান-পাট 

করোনাভাইরাস সংক্রামণ রোধ করার জন্য সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফার্মেসি ও মুদি দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলা প্রশাসন।

আজ সোমবার (২৩ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, যেহেতু গ্রাম অঞ্চলের মানুষ দিনে কাজকর্মে ব্যস্ত থাকে সন্ধ্যায় হাট বাজারে এসে জমাট হয়। এতে অনেক মানুষের সমাগম হয়। এ জনসমাগম নিয়ন্ত্রণ করার জন্য মূলত এ সিদ্ধান্ত। কারণ করোনাভাইরাস সংক্রামণ রোধ করতে জনসমাগম পুরোপুরি নিয়ন্ত্রণে আনার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে হাতিয়ার বিভিন্ন বাজারে বাজারে মাইকিং করে জনগণকে এ সিদ্ধান্ত মেনে চলার আহ্বান জানানো হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত পালন করতে হবে সবাইকে।

উল্লেখ্য, হাতিয়ায় ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় অসংখ্য লোক বিদেশে কর্মরত আছেন। এদের মধ্যে অনেকে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ভয়ে দেশে ফিরে আসছেন। এর মধ্যে ৫৩ জন হোম কোয়ারেন্টিনে আছেন। উপজেলা প্রশাসন স্বাস্থ্য সহকারীদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে তাদের তালিকা তৈরি করছে। প্রতিদিন এ তালিকা বড় হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh