logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: সিএএএন।

মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি
|  ২৩ মার্চ ২০২০, ১২:৪৩
মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে জেলা প্রশাসন, ছবি: সংগৃহীত
প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজারে করোনা প্রতিরোধে রোববার রাত ৮টার পর শুধু ওষুধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের মধ্যে সাবান ও মাস্ক বিতরণ করা হয়েছে। এদিকে শহরের ফুটপাত ও রাস্তার পাশে জীবাণুনাশক স্প্রে করেছে পৌর কর্তৃপক্ষ।

সোমবার শহরের পশ্চিমবাজার এলাকায় করোনা প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং করেছেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও সদর উপজেলা নির্বাহী কমকর্তা শরিফুল ইসলাম। মাইকিংয়ে ব্যবসায়ীদের রাত ৮টার পর দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানান জেলা প্রশাসক। পরে ব্যবসায়ীদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করেন তারা। এ সময় পৌর মেয়র ফজলুর রহমান, কাউন্সিলর ও ব্যবসায়ী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এদিকে শহরের বিভিন্ন ফুটপাত ও পাড়া মহল্লার রাস্তার পাশে জীবাণুনাশক ওষুধ দিচ্ছে মৌলভীবাজার পৌরসভা।

এ ব্যাপারে জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, বিভিন্ন দেশ থেকে মৌলভীবাজারে অনেক প্রবাসী এসেছেন। তারা হোম কোয়ারেন্টিন নীতিমালা অমান্য করে রাতে ব্যবসা প্রতিষ্ঠানে ঘোরাফেরা করছেন। তাই করোনাভাইরাস প্রতিরোধে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

প্রতিটি উপজেলায় মাইকিং করা হয়েছে। জেলায় ৪০০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আরো কিছু প্রবাসী আছেন যারা কোয়ারেন্টিন মানছেন না তাদের সন্ধান করা হচ্ছে।
পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়