• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি

  ২৩ মার্চ ২০২০, ১২:৪৩
মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
মৌলভীবাজারে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে জেলা প্রশাসন, ছবি: সংগৃহীত

প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজারে করোনা প্রতিরোধে রোববার রাত ৮টার পর শুধু ওষুধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের মধ্যে সাবান ও মাস্ক বিতরণ করা হয়েছে। এদিকে শহরের ফুটপাত ও রাস্তার পাশে জীবাণুনাশক স্প্রে করেছে পৌর কর্তৃপক্ষ।

সোমবার শহরের পশ্চিমবাজার এলাকায় করোনা প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং করেছেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও সদর উপজেলা নির্বাহী কমকর্তা শরিফুল ইসলাম। মাইকিংয়ে ব্যবসায়ীদের রাত ৮টার পর দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানান জেলা প্রশাসক। পরে ব্যবসায়ীদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করেন তারা। এ সময় পৌর মেয়র ফজলুর রহমান, কাউন্সিলর ও ব্যবসায়ী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এদিকে শহরের বিভিন্ন ফুটপাত ও পাড়া মহল্লার রাস্তার পাশে জীবাণুনাশক ওষুধ দিচ্ছে মৌলভীবাজার পৌরসভা।

এ ব্যাপারে জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, বিভিন্ন দেশ থেকে মৌলভীবাজারে অনেক প্রবাসী এসেছেন। তারা হোম কোয়ারেন্টিন নীতিমালা অমান্য করে রাতে ব্যবসা প্রতিষ্ঠানে ঘোরাফেরা করছেন। তাই করোনাভাইরাস প্রতিরোধে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিটি উপজেলায় মাইকিং করা হয়েছে। জেলায় ৪০০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আরো কিছু প্রবাসী আছেন যারা কোয়ারেন্টিন মানছেন না তাদের সন্ধান করা হচ্ছে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব এলাকায় বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 
যে কারণে ১০ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল
বশেমুরবিপ্রবিতে ভার্চ্যুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরীক্ষা
গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীদের মানববন্ধন
X
Fresh