• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় নতুন করে আরও ৮৮৪ জন হোম কোয়ারেন্টিনে

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ মার্চ ২০২০, ১৪:৪৫
নওগাঁয় নতুন করে আরও ৮৮৪ জন হোম কোয়ারেন্টিনে

বিভিন্ন দেশ থেকে আসা নওগাঁয় আরও ৮৮৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় ১০৮৫ জন হোম কোয়ারেন্টিনে। এদের মধ্যে তিনজনের মধ্যে করোনার উপসর্গ না পাওয়ায় তাদের হোম কোয়ারেন্টিন প্রত্যাহার করা হয়েছে।

আজ রোববার (২২ মার্চ) বেলা ১২টার দিকে নওগাঁর সিভিল সার্জন ডা. এস.এম আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, যাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে তাদের ১৪ দিন পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টিনে যারা আছেন তাদের সব সময় দেখভাল করা হচ্ছে। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। আশঙ্কাজনক তেমন কেউ নেই। ১৪ দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে জেলা প্রশাসক হারুন অর-রশীদ জানান, নতুন করে ৮৮৪ জন হোম কোয়ারেন্টিনে তারা ৯২% প্রবাসী ভারত থেকে আসা। তারপরও সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের সহযোগিতায় পুরো জেলা জুড়ে মাইকিং করে সচেতন করা হচ্ছে জনগণকে। এছাড়া যারা হোম কোয়ারেন্টিন মানছেন না তাদের জরিমানা করা হচ্ছে।

এদিকে শনিবার (২১ মার্চ) প্রশাসনের উদ্যোগে শহরের বাজারে দ্রব্য মূল্যের দাম সহনীয় রাখতে বাজার মনিটরিং টিম অভিযান চালিয়েছে। জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাসকে কেন্দ্র করে কোনও ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেশি রাখলে তাকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও শাস্তির ব্যবস্থা করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh