logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

ভারতে ‘জনতার কারফিউ’, বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ

পঞ্চগড় সংবাদদাতা
|  ২২ মার্চ ২০২০, ১৩:১৫
ভারতে ‘জনতার কারফিউ’, বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ
বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ
করোনাভাইরাস প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘জনতার কারফিউ’ জারি করায় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতসহ নেপাল ভুটানের সঙ্গে পাথর ও অন্যান্য পণ্য আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।

আজ রোববার (২২ মার্চ) সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দর ভারতসহ তিন দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ হয়েছে। তবে উভয় দেশে আটকে পড়া পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর সূত্রে জানা যায়, ভারত সরকার পুরো ভারত জুড়ে জনতার কারফিউ জারি করায় দেশের বিভিন্ন স্থলবন্দরে ন্যায় দেশের একমাত্র চতুর্থ দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আগামীকাল সোমবার (২৩ মার্চ) সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি রপ্তানি স্বাভাবিক থাকবে।

এ বিষয়ে বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকছেদ আলী আরটিভি অনলাইনকে বলেন, আমদানি রপ্তানি বন্ধ থাকলেও ভারতের ও বাংলাদেশের যেসকল যাত্রী ভারত সরকার কর্তৃক ভিসা স্থগিত করার পূর্বে উভয় দেশে আটকা পড়েছে সে সকল পাসপোর্টধারী যাত্রীর পারাপার স্বাভাবিক রয়েছে।

এদিকে জেলা আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, ভারত সরকার জনতার কারফিউ জারি করায় শুধু রোববার ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে সকল প্রকার পণ্য আমদানি রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে তবে আগামীকাল সোমবার সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি রপ্তানি স্বাভাবিক থাকবে।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়