logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

শরীয়তপুরে ২৯৭ জন হোম কোয়ারেন্টিনে 

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ মার্চ ২০২০, ০৯:৫২
শরীয়তপুরে ২৯৭ জন হোম কোয়ারেন্টিনে 
বিদেশ থেকে আসা ২৯৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে শরীয়তপুরে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ। 

তিনি জানান, শরীয়তপুরে ইতালিসহ বিভিন্ন দেশ থেকে আসা শুক্রবার (২০ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত শরীয়তপুর সদর উপজেলায় ৬১, নড়িয়ায় ১০৮ জন, জাজিরায় ৩১ জন, ভেদরগঞ্জে ৪৫ জন, ডামুড্যায় ৩৬ জন ও গোসাইরহাটে জন ১৬ জনসহ মোট ৩৫৭ জন ফিরে এসেছেন।

ডা. আব্দুর রশিদ বলেন, এদের প্রত্যেককেই জেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে রয়েছে। গত ১৪ দিনের হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় সদর উপজেলায় ৭ জন, নড়িয়ায় ৮ জন, ভেদরগঞ্জে ২ জন, ডামুড্যায় ৫ জন ও গোসাইরহাটে ১ জনসহ মোট ২৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। নতুন করে হোম কোয়ারেন্টিনের আওতায় এসেছেন সদর উপজেলার ১৪ জন, নড়িয়ায় ১০ জন, জাজিরায় ২ জন, ভেদরগঞ্জে ৫ জন ও গোসাইরহাটে ৬ জনসহ মোট ৩৭ জন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, শরীয়তপুরে ৩০টি আইসোলেশন শয্যা ও ১শ’টি কোয়ারেন্টিন শয্যা প্রস্তুত রাখা হয়েছে। জেলায় এখনো পর্যন্ত কোনও করোনাভাইরাস আক্রান্ত বা সন্দেহজনক কেউ শনাক্ত হয়নি।

এদিকে শুক্রবার (২০ মার্চ) দুপুরে জেলার ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নের ধনই গ্রামে সম্প্রতি ওমান থেকে আসা এক প্রবাসী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাঘুরি করায় পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

এসএস  

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়