• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: ঘটা করে সিভিল সার্জনের মেয়ের বিয়ে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০২০, ১৯:১৮
করোনাভাইরাস: ঘটা করে সিভিল সার্জনের মেয়ের বিয়ে
বিয়ে উপলক্ষে ফুল দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। ছবি: আরটিভি অনলাইন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম হয় এমন অনুষ্ঠান আয়োজন নিষিদ্ধ করলেও ঘটা করে মেয়ের বিয়ে দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ায় সিভিল সার্জন মো. শাহ আলম।

আজ শুক্রবার সিভিল সার্জনের জন্য নির্ধারিত বাসভবনে এই বিয়ে অনুষ্ঠিত হয়। তবে, এ নিয়ে জেলায় ব্যাপক সমালোচনা হচ্ছে। আবার অনেকেই বিষয়টিকে চরম দায়িত্বহীনতা বলে অভিহিত করেছেন।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর-চাপুইর গ্রামের প্রকৌশলী মঈনুল হোসেনের সঙ্গে পারিবারিকভাবে সিভিল সার্জনের মেয়ে দন্ত চিকিৎসক শাননিন আলমের বিয়ের আয়োজন করা হয়। শুক্রবার ঘটা করেই চলে এই বিয়ের আয়োজন।

এতে অংশ গ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ফায়েজুর রহমান, ফৌজিয়া আক্তার, সৈয়দ আরিফুল ইসলামসহ জেলার স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভিন্ন সব কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এদিকে, সাংবাদিকদের আনাগোনা দেখে বিকেল পৌনে তিনটার দিকে সিভিল সার্জনের সরকারি বাসভবনের প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয়। শুধুমাত্র আমন্ত্রিত অতিথি ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দেয়া হয়নি। ফটকের বাইরে সিভিল সার্জন শাহ আলম নিজেই চেয়ার পেতে বসেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সরেজমিন বিয়ে বাড়িতে গিয়ে দেখা গেছে, প্রধান ফটকের ভেতরে ফুল দিয়ে একটি তোরণ নির্মাণ করা হয়েছে। আর বাড়ির ভেতরে তৈরি করা হয়েছে প্যান্ডেল। ভেতরে একটি জায়গায় ১০টি বড় পাত্রে চলছে রান্নার কাজ।

এ ব্যাপারে জানতে চাইলে সিভিল সার্জন শাহ আলম বলেন, এক মাস আগেই বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছিল। বৃহস্পতিবার মেয়ের গায়ে হলুদ ছিল। এখন আমি বাবা হয়ে কীভাবে মেয়ের বিয়ে বন্ধ করে দেই? তাই স্বল্প পরিসরে বিয়ে হচ্ছে। পরিবারের অনেক সদস্যকেও দাওয়াত দিতে পারিনি।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য সরকারের নির্দেশনা রয়েছে। বিয়ের কথা আমরা জানতে পেরেছি। এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে। জবাবদিহিতার ঊর্ধ্বে আমরা কেউই নই।’

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
দাওয়াত না পেয়ে বিয়ে বাড়িতে ককটেল বিস্ফোরণ, অতঃপর....
প্রেমিকার বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা
কলেজে বিয়ে, মাঠে খাওয়া-দাওয়া
X
Fresh