• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

দিয়াবাড়িতে কোয়ারেন্টিন সেন্টার, আতঙ্কিত এলাকাবাসীর প্রতিবাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মার্চ ২০২০, ১৫:২২
করোনাভাইরাস, দিয়াবাড়ি, কোয়ারেন্টিন, আতঙ্কিত, এলাকাবাসী, প্রতিবাদ
আতঙ্কিত এলাকাবাসীর প্রতিবাদ। ছবি সংগৃহীত।

রাজধানীর উত্তরার ১৮ নম্বর সেক্টর দিয়াবাড়ির রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের (আবাসিক) মধ্যে কোয়ারেন্টিন সেন্টার করার জন্য সরকার উদ্যোগ নিয়েছে। আর কোয়ারেন্টিন সেন্টার স্থাপন নিয়ে আতঙ্কে সরকারের উদ্যোগের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন এলাকাবাসী। তারা মনে করছেন, আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার স্থাপিত হলে স্থানীয়রা ঝুঁকিতে পড়বেন।

উত্তরা ১৮ নম্বর সেক্টর দিয়াবাড়ীতে রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের (আবাসিক) মধ্যে কোয়ারেন্টিন সেন্টার করার জন্য একটি কম্পাউন্ডে কাজ শুরু করছে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে একটি দল।

এলাকার প্রায় শতাধিক লোকজন শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে রাস্তায় অবস্থান নিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। দুপুর পর্যন্ত চলে তাদের কর্মসূচি।

করোনাভাইরাসে সন্দেহভাজনদের কোয়ারেন্টাইনে রাখতে উত্তরা ১৮ নম্বর সেক্টর এলাকার কুঞ্জলতা নামের ওই কম্পাউন্ডের ৪টি ভবনের মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হচ্ছে বলে জানা গেছে। আর কোয়ারেন্টাইন স্থাপনের সিদ্ধান্তের বিষয়টি পুনর্বিবেচনার দাবি জানিয়ে এলাকাবাসী। তাদের মতে, এখানে বসবাসরত প্রায় ৩ হাজার মানুষ স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়বেন।

এ বিষয়ে ডিএমপির তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল মোত্তাকিন জানান, প্রায় শতাধিক লোক অবস্থান নিয়ে এখানে কোয়ারেন্টিন সেন্টার না করার দাবি জানান। আমরা বিষয়টি নিয়ে তাদের বুঝিয়েছি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh