logo
  • ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

কোয়ারেন্টিনে না থেকে বাজারে ঘোরাফেরা করায় প্রবাসীকে জরিমানা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৯ মার্চ ২০২০, ১৭:২০
কোয়ারেন্টিনে না থেকে বাজারে ঘোরাফেরা করায় প্রবাসীকে জরিমানা
মানিকগঞ্জ

নির্দেশনা অমান্য করে বাড়ির বাইরে ঘোরাফেরা করার কারণে মানিকগঞ্জ পৌর এলাকার দক্ষিণ-আফ্রিকা ফেরত এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে এই দণ্ডাদেশ প্রদান করেন মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মদ ইকবাল হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন জানান, মত্ত এলাকার মহর আলীর ছেলে শাহীন মিয়া (৩৬) গত ১০ মার্চ দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেন। সরকারি নির্দেশনা মোতাবেক তার হোম কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু তিনি তা না করে বাড়ির বাইরে ঘোরাফেরা করছেন- এমন অভিযোগের প্রেক্ষিতে আজ বেলা আড়াইটার দিকে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাকে হোম কোয়ারেন্টিনের নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

উল্লেখ্য, নির্দেশনা ভঙ্গ করে বাড়ির বাইরে ঘোরাফেরার কারণে এ পর্যন্ত সাটুরিয়া উপজেলার ২ জন, ঘিওর উপজেলার ১ জন এবং শিবালয় উপজেলায় ১ জন বিদেশফেরত ব্যক্তিকে আর্থিক জরিমানা করা হয়। এছাড়া বিধি ভঙ্গ করে কোচিং সেন্টার চালু রাখার দায়ে সিংগাইরের দু’টি কোচিং সেন্টারের ৪ শিক্ষককে ৭ দিনের কারাদণ্ড এবং অন্য এক শিক্ষককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জে ৬৩ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় মোট হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীর সংখ্যা ৫০৩।

এজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ৩০
বিশ্ব ৭২১৫৮৪ ১৪৯১২২ ৩৩৯৫৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়