• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনা ঝুঁকিতে থাকা ৩৮শ’ বিদেশফেরতকে খুঁজছে ফরিদপুরের স্বাস্থ্য বিভাগ

স্টাফ রিপোর্টার, ফরিদপুর

  ১৯ মার্চ ২০২০, ১৫:৩০
করোনা ঝুঁকিতে থাকা ৩৮শ’ বিদেশ ফেরতকে খুঁজছে ফরিদপুরের স্বাস্থ্য বিভাগ

ফরিদপুরে করোনাভাইরাস প্রতিরোধে ৩ হাজার ৮৩৫ জন বিদেশ ফেরত যাত্রীর তালিকা নিয়ে মাঠে নেমেছে স্বাস্থ্য বিভাগ। যাদের নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও তারা সে নির্দেশ মানছেন না।

গেল ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত এরা বিদেশ থেকে এসেছেন যাদের বেশিরভাগই ভারত থেকে দেশে এসেছেন। ইমিগ্রেশনের চোখ ফাঁকি দিয়ে তারা চলে গেছেন নিজ নিজ গন্তব্যে। এসব বিদেশফেরত লোকদের খুঁজে খুঁজে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।
মঙ্গলবার (১৭ মার্চ) রাতে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, ইমিগ্রেশন পুলিশের তরফ থেকে ফরিদপুরের স্বাস্থ্য অধিদপ্তরের নিকট এ তালিকা সরবরাহ করা হয়েছে। এদেরকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা রয়েছে।

জেলা প্রশাসক জানান, ফরিদপুরে এখন পর্যন্ত ১১ জনকে বিদেশফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে করোনা নিয়ে আতঙ্ক না ছড়িয়ে যার যার অবস্থান হতে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলনে ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান, পুলিশ সুপার আলিমুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে, বৃহস্পতিবার সকালে যোগাযোগ করা হলে সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, জেলায় এখন পর্যন্ত ২০ জন বিদেশফেরত যাত্রী নিজ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। যারা সকলেই নিজ উদ্যোগেই হোম কোয়ারেন্টিনে ছিলেন। এদের মধ্যে শহরের ঝিলটুলীর তিনজন ইতোমধ্যে সংক্রমণ ঝুঁকির সময়সীমা অতিক্রম করায় তাদেরকে মুক্তভাবে চলাফেরার অনুমতি দেয়া হয়েছে।

জেলা শহরের বাইরে এখন পর্যন্ত চরভদ্রাসনে ১০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে তিনি জানান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh