logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

যুক্তরাজ্য থেকে ফিরে প্রধানমন্ত্রীর পাশে কামরান, অংশ নিচ্ছেন জনসভায়ও

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৯ মার্চ ২০২০, ১২:৪৪ | আপডেট : ১৯ মার্চ ২০২০, ১৩:৫১
শেখ রেহেনা প্রধানমন্ত্রী কামরান
ছবিটি সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের ফেসবুক ওয়াল থেকে নেয়া

গেল ১৫ মার্চ যুক্তরাজ্য ভ্রমণ শেষে দেশে ফিরেছেন সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। দেশে ফিরেই তিনি যোগ দিচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। এমনকি গেল মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণকালে প্রধানমন্ত্রীসহ অন্যান্য নেতাদের সঙ্গেও উপস্থিত ছিলেন বদরউদ্দিন আহমদ কামরান। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কেয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর গেল সোমবার বিদেশে থেকে আসা সবাইকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।

সিলেটে এ পর্যন্ত ৬২৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যাদের প্রায় সবাই প্রবাসী এবং তাদের স্বজন। একইসঙ্গে সবাকেই জনসমাগম এড়িয়ে চলার কথা বলা হয়েছে। বিদেশফেরত কয়েকজন হোম কোয়ারেন্টিনে থাকায় জরিমানাও করেছে প্রশাসন। অথচ যুক্তরাজ্য থেকে ফেরার একদিন পরই প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেন বদরউদ্দিন আহমদ কামরান। মঙ্গলবার নিজের ফেসবুকে প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণের কিছু ছবি দিয়ে বদরউদ্দিন আহমদ কামরান লিখেন, আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করছেন।’

এসব ছবিতে পেছনের সারিতে বদরউদ্দিন আহমদ কামরানকেও দেখা যায়। এদিকে গতকাল বুধবার বিকেলে সিলেট নগরীর রিকাবীবাজারে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের আলোচনা অনুষ্ঠানেও বিশেষ অতিথির বক্তব্য দেন তিনি। এ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন। এতে বক্তৃতাকালে সম্প্রতি যুক্তরাজ্য থেকে দেশে ফেরার কথা জানিয়ে বদরউদ্দিন আহমদ কামরান বলেন, বিদেশে থাকলেও আমি সবসময় আপনাদের খোঁজখবর নিয়েছি।

এ অনুষ্ঠানের পর অনেকেই কামরানের সঙ্গে ছবি তুলতে ও করমর্দন করতে দেখা যায়। যুক্তরাজ্য থেকে দেশে ফেরার পর জনসভায় যোগ দেওয়ার প্রসঙ্গে জানতে বুধবার রাতে বদরউদ্দিন আহমদ কামরান বলেন, আমি ইনশাআল্লাহ শতভাগ নিশ্চিত যে এই ধরনের রোগে আমি আক্রান্ত নই।

কারণ তারা (স্বাস্থ্য বিভাগ) যে ফরম দিয়েছেন তা ফিলাপ করে দিয়েছি, আর সিলেট এয়ারপোর্টে নামার পর তারা আমাকে চেকআপ করে দেখেছে। আর ওই ধরনের রোগের উপসর্গ যেটা, এগুলো কিছুই আমার মধ্যে নেই। বিদেশ থেকে ফিরে স্বেচ্ছায় হলেও কোয়ারেন্টিনে থাকতে হবে বলে সরকারি নির্দেশনায় বলা হচ্ছে, সেক্ষেত্রে আপনার চিন্তাভাবনা কী?

জবাবে বদরউদ্দিন আহমদ কামরান বলেন, আমি তো একদম আনকনশাস মানুষ না, আমি অনেকটা সচেতন। আমি যদি বিন্দুমাত্র এটা টের পেতাম লন্ডন থাকা অবস্থায়, তাহলে হয় আমি দেশে আসতাম না, আর দেশে আসলেও অন্য কোথাও মিশতাম না। আমি ইনশাঅঅল্লা আশাবাদী, আমার শরীরের যে অবস্থা, তাতে আমি পুরোপুরি সুস্থ বলতে পারি। যে কারণে বিষয়টাকে আমি এভাবেই দেখছি।

গেল ফেব্রুয়ারির মাঝামাঝিতে যুক্তরাজ্য যান বদরউদ্দিন আহমদ কামরান। ১৫ মার্চ দেশে ফিরলে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দলীয় অনুসারীরা জড়ো হয়ে তাকে সংবর্ধনা প্রদান করে। সংবর্ধনার কিছু ছবি ফেসবুকেও শেয়ার করেন বদরউদ্দিন আহমদ কামরান অনুসারীরা।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন,  সাম্প্রতিক সময়ে বিদেশ সফর করা যে কাউকেই স্বেচ্ছায় কিছুদিন হোম কোয়ারেন্টিনে থাকা প্রয়োজন। সকলের স্বার্থেই বিদেশফেরতদের এটি মেনে চলার  আহ্বান জানান তিনি।

জেবি/সি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৮৭০৬৭ ১৮৫৫৪১ ৪৪২৬৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়