logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

নির্দেশনা অমান্য করে শিশুদের কোচিং: ৫ শিক্ষককে জেল-জরিমানা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৮ মার্চ ২০২০, ২০:০৪
নির্দেশনা অমান্য করে শিশুদের কোচিং: ৫ শিক্ষককে জেল-জরিমানা
সরকারি নির্দেশনা অমান্য করে শিশুদের কোচিং করানোর দায়ে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় চারজন শিক্ষকের প্রত্যেক সাত দিন করে কারাদণ্ড এবং একজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

আজ (বুধবার) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত চার শিক্ষক হলেন- আল-মামুন, হাফিজুর রহমান, খায়রুল ইসলাম ও মনিরুল ইসলাম। এছাড়া শিউলি আক্তার নামের এক শিক্ষককে অর্থদণ্ড দেয়া হয়। 

ইউএনও রুনা লায়লা জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে সরকার। তবে সরকারি এই নির্দেশনা উপেক্ষা করে সিঙ্গাইর পৌর এলাকায় দুটি কোচিং সেন্টারে শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছিল। খবর পেয়ে বেলা ১১টার দিকে পুলিশের উপস্থিতিতে কোচিং সেন্টার দুটিতে অভিযান চালানো হয়। 

রুনা লায়লা বলেন, অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় ওই পাঁচ শিক্ষককে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়। তবে তারা কোনও বিদ্যালয়ের শিক্ষক নন।

এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৮৭০৬৭ ১৮৫৫৪১ ৪৪২৬৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়