• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বরগুনায় জরুরি মুহূর্তে স্বাস্থ্য কর্মকর্তাদের বিরুদ্ধে কর্মস্থলে না থাকার অভিযোগ

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ মার্চ ২০২০, ১৮:২৪
বরগুনায় জরুরি মুহূর্তে স্বাস্থ্য কর্মকর্তাদের বিরুদ্ধে কর্মস্থলে না থাকার অভিযোগ

বরগুনার ৬টি উপজেলায় গেল ১৫ দিনে বিদেশ থেকে ৮ শতাধিক ব্যক্তি এলেও তাদের কোনও সঠিক তথ্য জানাতে পারছেন না মাঠ পর্যায়ে স্বাস্থ্যকর্মীরা। এছাড়া বামনা ও বেতাগী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের বিরুদ্ধে জরুরি মুহূর্তে কর্মস্থলে না থাকার অভিযোগ পাওয়া গেছে।

করোনাভাইরাসে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের পাশাপাশি মাঠ পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধেও দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ করেছেন এলাকাবাসী। বিদেশফেরতরা বাড়ি আসার ২৪ ঘণ্টা অতিক্রম হলেও স্বাস্থ্যকর্মীরা তাদের খোঁজ না নেওয়ার অভিযোগ রয়েছে।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান স্বাস্থ্য কর্মকর্তাদের কর্মস্থলে না থাকার বিষয় বলেন, জরুরি সময় কর্মস্থলে না থাকাটা দুঃখজনক। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে বলে জানান তিনি।

মাঠ কর্মীদের দায়িত্বপালনে অবহেলার বিষয় তিনি বলেন, মনে হচ্ছে তারা নিজেরা ভীত হয়ে দায়িত্বপালন করছেন না। কিন্তু একজন স্বাস্থ্যকর্মীর কাছ থেকে সাধারণ মানুষ এ ধরনের আচরণ প্রত্যাশা করে না। আমরা জনস্বাস্থ্য অগ্রাধিকার দিতে কর্মকর্তা ও কর্মীদের দায়িত্ব পালনে অবহেলা করার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেব।

সিভিল সার্জন ডাক্তার হুমায়ূন শাহিন খান জানিয়েছেন, বরগুনা জেলায় করোনা আক্রান্ত সন্দেহে বিদেশ ফেরত ১০ জন হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh