• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এবার ক্রেতা সংকটে হিলির পেঁয়াজ ব্যবসায়ীরা

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ মার্চ ২০২০, ০৯:৪৩
হিলি পেঁয়াজ ব্যবসায়ী
ছবি: সংগৃহীত

দীর্ঘদিন বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর শুরু হয়েছে ভারত থেকে পেঁয়াজ আমদানি। ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়ায় হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম। যখন দেশি পেঁয়াজের সরবরাহ বেশি ঠিক তখন ভারতীয় পেঁয়াজের আমদানি হওয়ায় পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছেন আমদানিকারকরা।

পেঁয়াজ আমদানির ফলে স্থানীয় বাজারে এক লাফে ৫০ থেকে ৩০ টাকা কেজিতে নেমে এসেছে পেঁয়াজের দাম। তবে দাম কমায় স্বস্তিতে সাধারণ ক্রেতারা।

পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, আমদানি শুরু হওয়ায় স্থানীয় বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। গত দুই দিন আগে খুচরা বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে সেই পেঁয়াজ এখন বাজারে বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজিতে।

পেঁয়াজ কিনতে আসা সালমান মাহমুদ জানান, পেঁয়াজের দাম কমতে শুরু করায় আজ পাঁচ কেজি পেঁয়াজ কিনলাম। দাম কমার কারণে আমরা ক্রেতারা অনেক খুশি।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক লাবু মল্লিক জানান, দেশের বাজারে দেশীয় পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকায় ভারতীয় পেঁয়াজ আমদানি করে ক্রেতা সংকটে পড়েছেন আমদানিকারকরা। আমদানি বেশি হলে দাম আরও কমবে।

পেঁয়াজ আমদানিকারক নাজমুল হোসেন জানান, এই বন্দর দিয়ে মাত্র দুয়েক জন ব্যবসায়ী তিন হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির পারমিট পেলেও অন্যান্য ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানির জন্য পারমিট পাননি। এতে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

হিলি কাস্টমসের তথ্যমতে, দুই কর্মদিবসে ভারতীয় ৪৫ ট্রাকে ৯২৮ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
হিলিতে চালের দাম বেশি, বিপাকে সাধারণ ক্রেতা
X
Fresh