• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০২০, ১৫:৪৩
কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম
বাঁ থেকে আগের ডিসি সুলতানা পারভীন ও নতুন ডিসি মোহাম্মদ রেজাউল করিম

মধ্যরাতে সাংবাদিক আরিফুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে নির্যাতন ও মিথ্যা মামলা দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের ডিসিকে প্রত্যাহার করা হয়েছে। তার স্থলে নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ রেজাউল করিম।

আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল রোববার আরেক অফিস আদেশে কুড়িগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী সচিব (আরডিসি) নাজিম উদ্দিন, সহকারী কমিশনার (এডিসি) রিন্টু বিকাশ চাকমা ও এডিসি এস এম রাহাতুল ইসলামকে প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৩ মার্চ) রাত ১২টার পরে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট ১৫-১৬ জন আনসার সদস্য সাংবাদিক আরিফুলের বাড়িতে হানা দিয়ে জোরপূর্বক স্ত্রী সন্তানের সামনেই মারধর করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে তাকে ১ বছরের কারাদণ্ডের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরিফুলের অভিযোগ জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। তিনি এই বিষয়ে নিউজ করার পর থেকেই তার ওপর ক্ষুব্ধ ছিলেন ডিসি। এছাড়া, সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ নিয়ে ডিসি সুলতানা পারভীনের অনিয়ম নিয়েও প্রতিবেদন তৈরি করেন আরিফুল। পরে একাধিকবার তাকে ডিসি অফিসে ডেকে নিয়ে হুমকি দেওয়া হয় বলে জানান আরিফুল।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
বেড়েই চলছে নারী নির্যাতন
X
Fresh