logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

ইতালি ফেরত যুবকের জন্য চবির ছয় ছাত্র হোম কোয়ারেন্টিনে

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ মার্চ ২০২০, ১৫:২১ | আপডেট : ১৬ মার্চ ২০২০, ২২:২২
চট্টগ্রাম করোনা ইতালি
প্রতীকী ছবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলে আসা ইতালি ফেরত এক তরুণসহ ছয়জনকে ‘হোম কোয়ারেন্টিনে’ পাঠিয়েছে জেলা সিভিল সার্জন।

ইতালি ফেরত তরুণ ১০ দিন আগে দেশে এসেছিলেন । এছাড়া , চট্টগ্রাম জেলায় ২৯ জন হোম কোয়োরেন্টিনে আছে  বলে জানিয়েছেন সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী।

সোমবার সকালে সিভিল সার্জন কার্যালয়ে তিনি এ তথ্য জানিয়েছেন । তবে কারো শরীরে করোনার লক্ষণ নেই বলেও জানান তিনি ।

সিভিল সার্জন জানান  ইতালি ফেরত দস্তগীর হোসাইন রোববার রাতে শহীদ আব্দুর রব হলের একটি  কক্ষে অবস্থান করছিলো।

খবর পেয়ে  ইতালি ফেরত যুবকসহ ছয়জনকে ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) পাঠায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে পরীক্ষা করে  তাদের মধ্যে নতুন করোনাভাইরাসের কোনও লক্ষণ না পাওয়া যায়নি বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী মিয়া। সতর্কতার জন্য তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, ইতালি থেকে পাঁচ মার্চ দেশে ফিরে সাজেক ঘুরতে যাওয়ার উদ্দেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসেন ব্রা্ক্ষ্মণবাড়িয়া কসবা উপজেলার দস্তগীর হোসেন মাহমুফ। এ সময় তার সঙ্গে কয়েকজন বন্ধুন ও ছিল। তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ অবদুর রব হলের একটি কক্ষে অবস্থান করছিলেন।পরে খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়।

জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রকটর মনিরুল হাসান  জানান , দস্তগীর নামে ইতালি ফেরত সাজেক বেড়াতে যাওয়ার পরিকল্পনায় তিন বন্ধুকে নিয়ে রোববার চবিতে আসেন। এসে হলের শাহনেওয়াজ নামে এক শিক্ষার্থীদের কাছে আসেন । খবর পেয়ে অভিযান চালিয়ে ছয়জনকে ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়েছে।
জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়