• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শরীয়তপুরে দেশে ফিরে আসা ১৯২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০২০, ২০:২৮
শরীয়তপুরে দেশে ফিরে আসা ১৯২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে
শরীয়তপুর

শরীয়তপুরে ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফিরে আসা ১৯২ জন প্রবাসীকে জেলা স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত ১১ মার্চ থেকে বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের খোঁজ রেখে ইউনিয়ন, উপজেলা ও জেলা স্বাস্থ্য বিভাগের মনিটরিংয়ের মাধ্যমে এসব প্রবাসীকে নিজেদের বাড়িতে পরিবারের অন্য সদস্যদের কাছ পৃথক ব্যবস্থা করে ১৪ দিন বিশেষ পর্যবেক্ষণে রাখার নির্দেশ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে শরীয়তপুর স্বাস্থ্য বিভাগ।

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনির আহমেদ খান বলেন, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলাসহ ৬টি উপজেলার দেড় লক্ষাধিক লোক জীবিকা নির্বাহের জন্য প্রবাসে থাকেন। এদের মধ্যে নড়িয়া উপজেলায় ইতালি প্রবাসীর সংখ্যাই বেশী।

ফলে করোনাভাইরাস ইতালিতে আশঙ্কাজনক আকার ধারণ করায় নানা শঙ্কা আর দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন শরীয়তপুরের ইতালি প্রবাসীদের পরিবারের সদস্যরা। ইতালি থেকে সম্প্রতি দেশে ফেরা স্বজনদের নিয়েও বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন অনেকেই।

সম্প্রতি ইতালিসহ বিভিন্ন থেকে শরীয়তপুরে আসা প্রবাসীর সংখ্যা শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত ১৯২ জন। এসব প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখা ও থাকার নির্দেশ দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে এ পর্যন্ত কোনও করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়নি বলে স্বজনদের আতঙ্কিত না হওয়ার আহবানও জানিয়েছেন তিনি।

নড়িয়া উপজেলার ঘরিসার ইউনিয়নের কদমতলী গ্রামের হারুন দেওয়ানের ভগ্নীপতি মো. জাহাঙ্গীর ছৈয়াল বলেন, আমার শ্যালকের পরিবারসহ অনেক আত্মীয়-স্বজন গত ১০ বছরেরও বেশি সময় থেকে ইতালিতে থাকেন। গতকাল ফোনে হারুন জানায় যে, তাদেরকে কোনও ভাবেই বাইরে যেতে দেয়া হচ্ছেনা। বাইরে গেলে পুলিশ তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করছে। ফলে হারুনসহ অন্য বাংলাদেশিদের ব্যবসা বাণিজ্যও বন্ধ হয়ে গেছে।

এখন তারা খাবার দাবার কিনতেও বাইরে যেতে পারছে না। অনেক কষ্টের মধ্যে দিন কাটছে তাদের। আমরা এখন প্রবাসী স্বজনদের নিয়ে চরম আশঙ্কার মধ্যে আছি। বাংলাদেশ সরকারের কাছে আমার আবেদন বৈদেশিক মুদ্রা অর্জনকারী প্রবাসীদের জন্য সরকার যাতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh