logo
  • ঢাকা বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

মাইনুলের স্কুলের কাজ দ্রুত শুরু হচ্ছে [ভিডিও]

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:০৪ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪৯
পঞ্চম শ্রেণির ছাত্র মইনুল ইসলামের আবেদন রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আবেদনেই দোতলা ভবনসহ সাইক্লোন শেল্টার পাচ্ছে বরগুনার জলিশাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়।

গেলো ২৯ জানুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার নিতে আসে মইনুল। এসময় স্কুলভবনের জীর্ণ দশার কথা জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেয় সে। আর তাতেই সায় দিলেন প্রধানমন্ত্রী। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিলেন দোতলা স্কুলভবন ও সাইক্লোন শেল্টার নির্মাণ করে দিতে।

এদিকে মইনুলের এমন উদ্যোগে খুশি স্কুলের সহপাঠি, শিক্ষক ও এলাকার মানুষ। আর ভবন তৈরির নির্দেশে উচ্ছসিত এলাকাবাসী ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তারা বলছেন মইনুলের আহ্বানে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী দৃষ্টান্ত স্থাপন করেছেন।

প্রধানমন্ত্রীকে দেয়া চিঠিতে মইনুল জানায়, আমাদের স্কুলটি নদীর তীরে। একটু জোয়ারের পানিতেই প্লাবিত হয়। এর ফলে ব্যাঘাত ঘটে লেখাপড়ায়। তাই আমাদের একটি স্কুলভবন দরকার। তার এমন আহ্বানে সাড়া দিয়ে দোতলা ভবনসহ সাইক্লোন শেল্টার নির্মাণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মইনুল বলে, আমি প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদন দিয়েছি। তাতে বলেছি আমার কোনো দাবি নেই। আমাদের স্কুলটি দোতলা করে দেন। তাহলে আমাদের পড়ালেখায় সুবিধা হবে।

অন্যদিকে তার বাবা বলেন, প্রধানমন্ত্রী আমার ছেলের আবেদন রেখেছেন। আমি অনেক খুশি। শুধু তার বাবা নয়, প্রধানমন্ত্রীর এমন নির্দেশে খুশি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।

বরগুনা জেলা প্রশাসক বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে দ্রুত স্কুলভবন তৈরির কাজ শুরু হবে।

আর স্থানীয়রা বলছেন, জলিশাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন করা হলে স্কুলের শিশু শিক্ষার্থীরা পড়ালেখার উন্নত পরিবেশ পাবে।

এইচটি/এফএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়