logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

প্রবাসীদের করোনা প্রতিরোধের নিয়ম মেনে চলতে হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ১০ মার্চ ২০২০, ২১:২৯
প্রবাসী করোনা নিয়ম ইমরান
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, ছবি: আরটিভি অনলাইন
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, করোনা আক্রান্ত দেশগুলোতে অবস্থানরত সে দেশের প্রবাসীদের করোনা প্রতিরোধের নিয়ম পুরোপুরি মেনে চলতে হবে। বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী কর্মীদের ব্যাপারে খোঁজখবর রাখা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে মঙ্গলবার দুপুরে একটি সেমিনারে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। বাংলাদেশ আইটি পার্ক কর্তৃপক্ষ আয়োজিত ‘প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান তৈরিতে হাইটেক পার্কের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, বাংলাদেশের প্রতিটি জেলার প্রতিটি ইউনিয়ন থেকে ১ হাজার করে লোক বিদেশ পাঠানো হবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা সরকার। এছাড়াও প্রধানমন্ত্রী দেশে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান গড়ে তুলতে বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, উন্নতবিশ্বের ন্যায় ভবিষ্যতে আইটি শিল্পই হবে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। সেই বিষয়টি বিবেচনা করে ও গুরুত্ব দিয়ে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। একই সাথে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের আওতায় সিলেটের তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করা হবে। 

ইমরান আহমদ বলেন, সিলেটের হাইটেকপার্কে স্থানীয়সহ দেশ-বিদেশের আইটি উদ্যোক্তা এবং বিনিয়োগকারীরা বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করবেন। মুজিববর্ষে প্রযুক্তিনির্ভর এক লাখ আত্মকর্মসংস্থানকর্মী তৈরি করা হবে৷ যারা চাকরি চাইবে না, চাকরি দিবে।

সেমিনারে আরও বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, শাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশ হাইটেক পার্কের পরিচালক (যুগ্মসচিব) এএনএম সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) মোস্তফা কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক সিলেটের প্রকল্প পরিচালক ব্যারিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া, বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির, ক্যাবের সভাপতি শমী কায়সার, বিসিএস’র সভাপতি শহিদুল ইসলাম মুনির, আইএসপিএবি’র সভাপতি এমএ হাকিম, বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসাইন প্রমুখ।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০৩৩৪৭৮ ২১৮৮৬৪ ৫৪৩৬৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়