• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস সন্দেহে মোংলা বন্দরে একটি বিদেশি জাহাজের পণ্য খালাস বন্ধ

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ মার্চ ২০২০, ১৭:৩৪
করোনাভাইরাস সন্দেহে মোংলা বন্দরে একটি বিদেশি জাহাজের পণ্য খালাস বন্ধ
করোনাভাইরাস সংক্রমিত হতে পারে- এমন সন্দেহে একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস বন্ধ রেখেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। ছবি: আরটিভি অনলাইন

করোনাভাইরাস সন্দেহে ইন্দোনেশিয়া থেকে আগত একটি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস বন্ধ রেখেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। একই সঙ্গে ওই জাহাজের তিন নাবিককে জাহাজের ভেতরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে পণ্য খালাস বন্ধ করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফখর উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষ জানায়, গতকাল বুধবার (৪ মার্চ) ইন্দোনেশিয়া থেকে ২৪ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে নোঙর করে ‘এমভি সেরিনিটাস এন’ জাহাজ। জাহাজটি বন্দর চ্যানেলের হাড়বাড়িয়ার ৩ নম্বর মুরিং বয়ায় অবস্থান করছে।

ওই জাহাজের তিন নাবিক হঠাৎ জ্বরে আক্রান্ত হলে তাদের পরীক্ষা-নিরীক্ষা করে বন্দর স্বাস্থ্য বিভাগ। প্রাথমিকভাবে তাদের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। তারপরও সতর্কতা হিসেবে ফিলিপাইনের নাগরিক ওই তিন নাবিককে জাহাজের ভেতরেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। একই সঙ্গে জাহাজ থেকে কয়লা খালাসে নিয়োজিত শ্রমিকদের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মোংলা পোর্ট হেলথ কর্মকর্তা ডা. সুফিয়া খাতুন বলেন, মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এমভি সেরিনিটাস এন’ জাহাজের তিন নাবিক ফিলিপাইনের নাগরিক জ্বরে আক্রান্ত হলে আমরা তাদের পরীক্ষা করি। প্রাথমিকভাবে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। তবে, তাদের জাহাজেই পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই জাহাজে ২০ জন বিদেশি নাবিক রয়েছে। আতঙ্কের কিছু নেই বলেও জানান তিনি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh