logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলীর ১৪ বছরের জেল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫৫ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০৫
সিলেটে তারাপুর চা-বাগান বন্দোবস্ত নিয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির ঘটনায় দায়েরকৃত মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে চারটি ধারায় মোট ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

bestelectronics
সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো বৃহস্পতিবার বিকাল ৩টায় এ রায় দেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মিসবাহ উদ্দিন সিরাজ জানান, আদালত প্রত্যেককে ৪৬৬ ধারায় ৬ বছর ও ৪৬৮ ধারায় ৬ বছর করে কারাদণ্ড দিয়েছেন। এছাড়া ৪২০ ও ৪৭১ ধারায় প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান করেছে। সবমিলিয়ে ১৪ বছর করে প্রত্যেককে কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি আরো জানান, আদালত রাগীব আলী ও তার ছেলেকে চারটি ধারায় ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।

তারাপুর চা-বাগান পুরোটাই দেবোত্তর সম্পত্তি। ১৯৯০ সালে রাগীব আলী ভুয়া সেবায়েত সাজিয়ে এ বাগান দখল করেন বলে অভিযোগ ওঠে। ১৯৯৯ সালে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি রাগীব আলীর বিরুদ্ধে তদন্ত শুরু করে। ২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটের তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) এসএম আবদুল কাদের বাদী হয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি এবং সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় দু'টি মামলা দায়ের করেন।

জেএইচ/এসজে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়