• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্রধান শিক্ষকের একের পর এক যৌন কেলেঙ্কারির ঘটনায় রাস্তায় শিক্ষার্থীরা

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১২
মানববন্ধন শিক্ষক প্রধান
প্রধান শিক্ষক শরিফুল ইসলামের অপসারণের দাবিতে ছাত্রদের মানববন্ধন

নড়াইলে ছাত্রীদের সঙ্গে অনৈতিক কাজ করায় প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের আর বি এফ এম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র নীরব শেখ, মহিদুল, বাদল ও সাব্বির।

শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষক আমাদের বিদ্যালয়ের একাধিক ছাত্রীর সঙ্গে অনৈতিক কাজ করার পরেও তার বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। প্রধান শিক্ষক আমাদের নৈতিক শিক্ষা দেবেন কিন্তু তিনি নিজেই খারাপ কাজ করেছেন। আমাদের বোনদের বিভিন্ন অজুহাতে তার রুমে ডেকে নিয়ে অনৈতিক কাজে বাধ্য করেন। এটা মেনে নেয়া যায় না।

এই শিক্ষকের অপসারণ করে দ্রুত শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তারা।

এলাকাবাসী জানান, নড়াইল সদর উপজেলার আরবিএফএম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করার পর থেকে একের পর এক যৌন কেলেঙ্কারির ঘটনা ঘটিয়ে চলছেন প্রধান শিক্ষক শরিফুল। তার কাছে যৌন হয়রানির শিকার অধিকাংশ ছাত্রী লোকলজ্জা ও সম্মানের ভয়ে বিষয়টি গোপন রাখে। তারপরও প্রধান শিক্ষক শরিফুলের কাছে যৌন হয়রানির শিকার হওয়া চারজন ছাত্রীর করুণ কাহিনী জানাজানি হয়ে যায়।

সম্প্রতি ১০ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করার ঘটনা সর্বমহলে জানাজানি হয়। ওই ছাত্রীর বাবা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন। এসএমসি সভাপতি প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকার লোকজন পৃথক টিম গঠন করে গোপনীয়ভাবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত স্পর্শকাতর এ অভিযোগটি খতিয়ে দেখেন। তাদের তদন্তে ঘটনার সত্যতা বেরিয়ে আসে। সেইসঙ্গে অতীতে আরও ছাত্রীদের যৌন হয়রানি করার প্রমাণ মেলে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
গলায় জীবন্ত কৈ মাছ আটকে কৃষকের মৃত্যু
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
সীতাকুণ্ডের ঝরনায় পর্যটকের মৃত্যু
X
Fresh