• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা, ১৪ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪১
সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা, ১৪ রোহিঙ্গা উদ্ধার
টেকনাফ

সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে শিশু ও নারীসহ ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার হোয়াইক্যং শামলাপুর সড়কের ঢালা এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

তারা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের ইয়াসমিন বেগম (৩০), আমিনা খাতুন (১৮), দিলরুবা আক্তার (১৪) ও মোহাম্মদ হোসেন (৩৯)। আর জামতলি রোহিঙ্গা শিবিরের নূর মোহাম্মদ (৩৮), মোহাম্মদ পেটান (২৪), রশিদা বেগম (১৫), হামিদা বেগম (১৬), ইমতিয়াজ বেগম (২০) ও নুর কায়দা (০৮)। বাকি চারজনের নাম জানা যায়নি।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা উখিয়ার কুতুপালং ও জামতলি রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে। টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মোহাম্মদ লিয়াকত আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উখিয়ার কুতুপালং ও জামতলি রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে দালালরা রোহিঙ্গাদের মালয়েশিয়া নেয়ার কথা বলে বাহারছড়ার বিভিন্ন এলাকায় জড়ো করছে- এরকম তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল অভিযান চালিয়ে রোহিঙ্গাদের উদ্ধার করে। তবে এ ঘটনায় কোনও দালালকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানান, মালয়েশিয়ায় অবস্থানরত আত্মীয়স্বজন তাদের সেখানে নিয়ে যাচ্ছিলেন। এ জন্য দালালদের সঙ্গে জনপ্রতি আড়াই লাখ থেকে ২ লাখ ৮০ হাজার টাকার চুক্তি হয়েছে। আগাম হিসেবে জনপ্রতি ২০ থেকে ৩০ হাজার টাকা নিয়েছেন দালালরা। এসব টাকার লেনদেন মালয়েশিয়া থেকে হচ্ছে বলে জানান তারা।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh