• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমির হওয়ার দ্বন্দ্বে মসজিদে ভাংচুর

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৫
মসজিদ ভাংচুর নারায়ণগঞ্জ
ফাইল ছবি

নিজেদের মধ্যে মতবিরোধ ও নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের জের ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে তাবলিগ জামায়াতের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। তাবলিগ জামাতের সাদপন্থি সমর্থক ও মাওলানা জুবায়েরপন্থি সমর্থকদের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের সময় স্থানীয় একটি মসজিদেও ভাংচুর চালানো হয়। এই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত দশজন আহত হয়েছেন বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মাগরিবের নামাজের পর উপজেলার তারাবো এলাকার মারকাজ মসজিদে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মসজিদের চারপাশের জানালার কাঁচসহ বিভিন্ন স্থাপনায় ভাংচুর চালানো হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, তাবলিগ জামায়াতের আমির মাওলানা জুবায়েরপন্থি ও মাওলানা সাদপন্থি দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আমির কে হবেন, কার নেতৃত্বে তাবলিগ জামায়াত চলবে এ নিয়ে মতবিরোধ ও দ্বন্দ্ব চলছিল।

এই বিরোধের জের ধরে মঙ্গলবার মাগরিবের নামাজের পর জুবায়েরপন্থি স্থানীয় নেতা জাহাঙ্গীর আলমের সঙ্গে মারকাজ মসজিদ সংলগ্ন একটি মাদরাসার প্রিন্সিপাল ও সাদপন্থি গ্রুপের নেতা আব্দুল কাইয়ুমের মতবিরোধের কারণে বাকবিতণ্ডা হয়। তারপর উভয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের একপর্যায়ে একপক্ষ অপর পক্ষের ওপর লাঠিসোটা ইট-পাটকেল নিয়ে ঝাঁপিয়ে পড়েন।

ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানান, তাবলিগ জামায়াতের দুই গ্রুপের সংঘর্ষ ও মসজিদে ভাংচুরের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
X
Fresh