• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বেনাপোল বন্দরে দ্বিতীয় দিনেও আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৩
বেনাপোল বন্দর, আমদানি-রপ্তানি, বন্ধ
বেনাপোল বন্দর

বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে। এতে দু’দেশের বন্দর এলাকায় কয়েক হাজার পণ্য বোঝাই ট্রাক আটকে পড়েছে। তবে, এই বন্দর দিয়ে দু’দেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

আজ বুধবার সকাল থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল।

ব্যবসায়ীরা জানায়, বাণিজ্যিক সুবিধার্থে দুই দেশের সিঅ্যান্ডএফ স্টাফ সদস্যরা কাগজপত্র প্রস্তুত করতে বেনাপোল ও পেট্রাপোল বন্দরে যাতায়াত করে থাকেন। কিন্তু হঠাৎ করে গতকাল মঙ্গলবার সকাল থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা স্টাফ সদস্যদের বন্দরে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করেন। এতে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।

ভারতীয় পেট্রাপোল বন্দরের সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চন্দ্র জানান, মালামাল রপ্তানির জন্য কাগজপত্র নিয়ে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল কাস্টমস কার্গো শাখায় প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফ এর বাধার মুখে পড়েন আমাদের সদস্যরা। প্রত্যেক কর্মচারীকে বিএসএফের বাধার কারণে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে পারেনি। যে কারণে মুহূর্তের মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।

বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সিএন্ডএফ স্টাফদের পেট্রাপোল বন্দরে ঢুকতে না দেওয়ায় গতকাল থেকে থেকে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে কী কারণে তারা স্টাফদের ভারতে প্রবেশ করতে দিচ্ছেন না তা এখনো জানা যায়নি।

বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, দু’দেশের সিএন্ডএফ এজেন্ট স্টাফরা যাতে দ্রুত বন্দর এলাকায় প্রবেশ করতে পারে সেজন্য চেষ্টা চালানো হচ্ছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
X
Fresh