logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

বেনাপোল বন্দরে দ্বিতীয় দিনেও আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৩
বেনাপোল বন্দর, আমদানি-রপ্তানি, বন্ধ
বেনাপোল বন্দর

বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে। এতে দু’দেশের বন্দর এলাকায় কয়েক হাজার পণ্য বোঝাই ট্রাক আটকে পড়েছে। তবে, এই বন্দর দিয়ে দু’দেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

আজ বুধবার সকাল থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ছিল।   

ব্যবসায়ীরা জানায়, বাণিজ্যিক সুবিধার্থে দুই দেশের সিঅ্যান্ডএফ স্টাফ সদস্যরা কাগজপত্র প্রস্তুত করতে বেনাপোল ও পেট্রাপোল বন্দরে যাতায়াত করে থাকেন। কিন্তু হঠাৎ করে গতকাল মঙ্গলবার সকাল থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা স্টাফ সদস্যদের বন্দরে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করেন। এতে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।

ভারতীয় পেট্রাপোল বন্দরের সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চন্দ্র জানান, মালামাল রপ্তানির জন্য কাগজপত্র নিয়ে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল কাস্টমস কার্গো শাখায় প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফ এর বাধার মুখে পড়েন আমাদের সদস্যরা। প্রত্যেক কর্মচারীকে বিএসএফের বাধার কারণে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে পারেনি। যে কারণে মুহূর্তের মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।

বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সিএন্ডএফ স্টাফদের পেট্রাপোল বন্দরে ঢুকতে না দেওয়ায় গতকাল থেকে থেকে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে কী কারণে তারা স্টাফদের ভারতে প্রবেশ করতে দিচ্ছেন না তা এখনো জানা যায়নি।

বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, দু’দেশের সিএন্ডএফ এজেন্ট স্টাফরা যাতে দ্রুত বন্দর এলাকায় প্রবেশ করতে পারে সেজন্য চেষ্টা চালানো হচ্ছে।

এজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০৩৬৫০ ১৭২৭৭২ ৩৯০৩৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়