• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশ জলসীমায় শ্রীলঙ্কান ফিশিং বোট, আটক ২৪

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২২
জেলে শ্রীলঙ্কান আটক
সাগরে আটক শ্রীলঙ্কান জেলেরা

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় শ্রীলঙ্কার ২৪ জন জেলেকে আটক করেছে নৌবাহিনী। পরে তাদের নামে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ ও বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আরেফিন জুয়েল।

এদিকে মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৮ ফেব্রুয়ারি দিনগত রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুক বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে টহল দিচ্ছিল। এ সময় অচোনা, সানজু পুঠা, সি হর্স ও ডেনান মেরিন আচোনা নামে চারটি মাছ ধরার নৌকাকে আটক করা হয়। এতে ছিলেন শ্রীলঙ্কার ২৮ জন জেলে, বোটচালক ও কর্মী। যারা সেসময় বাংলাদেশ অংশের সাগরে মাছ ধরছিলেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নৌবাহিনীর আরেকটি যুদ্ধ জাহাজ সুরভী। পরে এদের গ্রেপ্তারের পর বানৌজা সুরভীতে করে পতেঙ্গায় নেওয়া হয়।

এ ঘটনায় বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইনে শুক্রবার পতেঙ্গা মডেল থানায় একটি মামলা করেন নৌবাহিনীর কর্মকর্তা শফিকুল ইসলাম। এই মামলায় শ্রীলঙ্কার ২৪ নাগরিককে গ্রেপ্তার দেখানো হয়। বর্তমানে মামলাটি তদন্ত করছেন পটিয়া থানার এসআই আবু সাঈদ রানা ।

আটক জেলেরা হলেন, উদয় কুমার, টি মানজুলা ডি সিলভা, কে জানাত , জিহান টি পেসান্না , আরপি ডিপপি, পি আনতুনি, ডিনেশ ডামিরা, লর্ড জান্দিমার, টি নিরোশন, ডি মানচ, নিশান, ডিনেশ লাসাংতে , প্রদীপ, নিদুশান, লীসান্তাজায়া, সামন কুমার, গায়ান, ওয়াচিরে, সামন্ত কুমার, জুসান্ত কুমার, দানুকা প্রভা ও দিপাল কুমার।

তাদের কাছ থেকে চারটি ফিশিং বোট, ইঞ্জিন ও মালামাল জব্দ করা হয় বলে জানিয়েছে পুলিশ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনায় নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে চার ফুটবলার আটক
জালে আটকা লক্ষ্মীপ্যাঁচা, উদ্ধারের পর অবমুক্ত
হলমার্কের দুর্নীতির এক মামলার রায় আজ
ইউনূসের সাজা চলবে, বিদেশ যেতে নিতে হবে অনুমতি
X
Fresh