• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ  

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৮
নড়াইলে লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ
নড়াইলে লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়। ছবি: আরটিভি অনলাইন

‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো, একুশের আলোয় বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ’- এই শ্লোগানকে সামনে রেখে লাখো মোমবাতি প্রজ্বলনের মধ্যদিয়ে নড়াইলবাসী স্মরণ করল ৫২’র ভাষা শহীদদের।

আজ শুক্রবার সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সম্মিলিত কণ্ঠে পরিবেশন করা হয় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি।

প্রতি বছরের ন্যায় এবারও ব্যতিক্রমী এই আয়োজনের মধ্যে দিয়ে শহীদদের স্মরণ করা হয়। এছাড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা গণসঙ্গীত পরিবেশনসহ কবিতা পাঠ করেন।

একুশের আলো, নড়াইলের আয়োজনে ব্যতিক্রমী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, একুশের আলোর সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক ও নাট্য ব্যক্তিত্ব কচি খন্দকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক প্রমুখ।

এ সময় অনুষ্ঠানটি উপভোগ করার জন্য শুধু নড়াইল নয় দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাষা শহীদের স্মরণে লাখো মোমবাতি প্রজ্বলন
X
Fresh