logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

রুবিকে হত্যার পর ব্রিজের নিচে ফেলে যায় তার প্রেমিক

রংপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩১ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১০
প্রেমিকাকে হত্যার অভিযোগে আটক আরিফুল ইসলাম
প্রেমিকাকে হত্যার অভিযোগে আটক আরিফুল ইসলাম, ছবি: সংগৃহীত
রংপুরে কলেজছাত্রী রুবাইয়া ইসলাম রুবি হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত রুবির প্রেমিক আরিফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি জানান, গেলো ১৫ ফেব্রুয়ারি প্রেমিকা রুবিকে আত্মীয়র বাড়িতে বেড়াতে নিয়ে যায় আরিফুল। সেখানে দু’জনের ঝগড়া হয়। একপর্যায়ে আরিফুল ক্ষুব্ধ হয়ে রুবিকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে অন্যদের সহযোগিতায় সারের বস্তায় মরদেহ ভরে রংপুর সদরের মমিনপুরে তিস্তা সেচ ক্যানেলের একটি ব্রিজের কাছে ফেলে পালিয়ে যায়। ওই দিনের ঘটনার পর থেকে আরিফুল আত্মগোপনে চলে যায়।

পুলিশ ওই কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধারের পর থেকে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে ছায়া তদন্তের পাশাপাশি মূলহোতাকে গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালায়।

গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুরের শ্রীপুর থেকে আত্মগোপনে থাকা আরিফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তিনি তারাগঞ্জ উপজেলার উজিয়াল হাড়িয়ালকুটি এলাকার মৃত আপিল উদ্দীনের ছেলে।

গেলো ১৬ ফেব্রুয়ারি রংপুর সদর উপজেলার মমিনপুরে তিস্তা সেচ ক্যানেলের একটি ব্রিজের নিচ থেকে বস্তাবন্দি অবস্থায় রুবাইয়া ইসলাম রুবির মরদেহ উদ্ধার করা হয়।

নিহত রুবি দিনাজপুরের ফুলবাড়ি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

জেবি/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়