• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঝালকাঠিতে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৩
কিশোরী ধর্ষণ, মামলা, যুবক, যাবজ্জীবন, কারাদণ্ড
দণ্ডপ্রাপ্ত আসামি সোহেল ঘরামী

ঝালকাঠির নলছিটিতে কিশোরীকে ধর্ষণের দায়ে সোহেল ঘরামী (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আজ মঙ্গলবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শেখ মো. তোফায়েল হাসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

এদিকে, ধর্ষণের কারণে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে কন্যা সন্তানের জন্ম দেন। ৫ বছর বয়সী ওই সন্তানের ভরণ-পোষণের দায়িত্ব রাষ্ট্রকে নেওয়ার জন্য নির্দেশ দেন আদালত। দণ্ডপ্রাপ্ত সোহেল ঘরামী তেতুলবাড়িয়া গ্রামের আইয়ুব আলী ঘরামীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৩ মে সকালে বিয়ের প্রলোভন দেখিয়ে তেতুলবাড়িয়া গ্রামের এক কিশোরীকে তার বাড়িতে ধর্ষণ করে প্রতিবেশী সোহেল ঘরামী। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তাকে বিয়ে করতে অস্বীকার করে সোহেল। এ ঘটনায় কিশোরীর বাবা ওই বছরের ১৭ সেপ্টেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত নলছিটি থানার ওসিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

পুলিশের প্রতিবেদন পাওয়ার পরে আদালত সোহেলের বিরুদ্ধে ২০১৩ সালের ১৮ নভেম্বর অভিযোগ গঠন করেন। পরে ৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আ.স.ম. মোস্তাফিজুর রহমান মনু। তিনি শাস্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে প্রাণ গেলো যুবকের
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
হলমার্কের দুর্নীতির এক মামলার রায় আজ
X
Fresh