logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

টাঙ্গাইলে করোনাভাইরাস আতঙ্কে কেউ কাছে আসছে না সিঙ্গাপুর প্রবাসীর

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৮ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৭
টাঙ্গাইলে করোনাভাইরাস কাণ্ড...
টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সিঙ্গাপুরফেরত আব্বাস আলী, ছবি: আরটিভি অনলাইন

টাঙ্গাইলের বাসাইলে সিঙ্গাপুরফেরত আব্বাস আলী (৪০) নামের এক প্রবাসীর শরীরে করোনাভাইরাস অস্তিত্ব রয়েছে- এমন সন্দেহে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এই সন্দেহের কারণে এলাকার কোনও লোক তার ধারে-কাছে ঘেঁষছে না। এ ঘটনায় বেশ বিপাকে পড়েছেন তিনি।

পরে আজ রোববার দুপুরে এলাকাবাসীর সন্দেহের কারণে তার শরীরে করোনাভাইরাস রয়েছে কিনা তা যাচাই করতে প্রথমে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখান থেকে তাকে পাঠানো হয় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে। তবে, সেখানকার চিকিৎসকরা তার শরীরে করোনাভাইরাসের কোনও নমুনা দেখতে পাননি। এরপরও প্রবাসী সন্দেহের কারণে তাকে ঢাকায় গিয়ে করোনাভাইরাস পরীক্ষার পরামর্শ দেন চিকিৎসকরা।

আব্বাস আলী জেলার বাসাইল উপজেলার কাশিল ইউনিয়নের দেউলী মধ্যপাড়া গ্রামের শামছুল হকের ছেলে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোজাম্মেল হোসেন বলেন, ‘তার শরীরে করোনাভাইরাসের কোনও নমুনা পাওয়া যায়নি। তার শরীরে জ্বর বা ঠাণ্ডার কোনও লক্ষণ নেই। এরপরও যেহেতু তিনি বিদেশ থেকে এসেছেন এবং লোকজন তাকে সন্দেহ করছে, তাই তাকে ঢাকায় গিয়ে পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে।’

এ বিষয়ে সিঙ্গাপুরফেরত ওই প্রবাসী বলেন, ‘আমি গত ১৩ ফেব্রুয়ারি সিঙ্গাপুর থেকে দেশে আসার সময় বিমানবন্দরে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে। সেখানে আমার শরীরে করোনাভাইরাসে আক্রান্তের কোনও নমুনা পাওয়া যায়নি। কিন্তু বাড়ি আসার পর এলাকার লোকজন আমাকে করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করছে। আমার কাছেও কেউ আসছে না। তাই একপ্রকার বাধ্য হয়েই চিকিৎসকদের পরামর্শ নিতে এসেছি।’

এজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়