• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কাপ্তাই হ্রদে বাধ্যতামূলক করা হলো লাইফ জ্যাকেট

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৪
কাপ্তাই হ্রদে বাধ্যতামূলক করা হল লাইফ জ্যাকেট
ফাইল ছবি।

পর্যটকবাহী একটি নৌকা ডুবে মৃত্যুর ঘটনায় কাপ্তাই হ্রদে এখন থেকে লাইফ জ্যাকেট ব্যবহারে বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া কাপ্তাই হ্রদে চলাচলকারী সব পর্যটকবাহী নৌকার ছাদ খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। আজ শনিবার থেকে পর্যটকদের নিরাপত্তায় এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

শুক্রবার বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিষয়ক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

পর্যটকবাহী নৌকাডুবির ঘটনায় জরুরি বৈঠকে বসেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া, রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রাঙামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম, রাঙামাটি যাত্রী কল্যাণ সমিতির সদস্য সচিব জাহাঙ্গীর আলম মুন্না প্রমুখ।

সভায় পর্যটকদের জন্য লাইফ জ্যাকেট এবং জ্যাকেট পরিধান নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ অনুযায়ী, বিআইডব্লিউটিএ কর্তৃক আজ থেকে সব ইঞ্জিনচালিত বোটের ফিটনেস চেকসহ অতিরিক্ত যাত্রী বহন পরিহার ও যাত্রী সচেতনতা বাড়াতে কাজ করবে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকা থেকে কাপ্তাই হ্রদের ওপর দিয়ে সুবলং যাওয়ার পথে পর্যটকবাহী দুইটি নৌকা ডুবে পাঁচজনের মৃত্যু হয়। তারা সবাই চট্টগ্রাম প্যাসিফিক জিন্স গার্মেন্টস’র কর্মী।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন মাস কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ
পাকিস্তানে ব্রিটিশ নাগরিকদের ভ্রমণে সতর্কতা
ইরান-ইসরায়েল যুদ্ধের শঙ্কা, ভ্রমণে সতর্কতা
ঈদে এবারই প্রথম স্বস্তিতে মানুষ রেলভ্রমণ করেছে : রেলপথমন্ত্রী
X
Fresh