• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সাগর-রুনি হত্যার তদন্তে পুলিশকে ব্যর্থ বলা যাবে না: আইজিপি

বরিশাল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৭
সাগর-রুনি হত্যার তদন্তে পুলিশকে ব্যর্থ বলা যাবে না: আইজিপি
বরিশালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সাংবাদিকের সঙ্গে কথা বলেন। ছবি: আরটিভি অনলাইন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সাগর-রুনি হত্যা মামলার অগ্রগতির জন্য পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষে পুলিশের এলিট ফোর্স নিরলসভাবে কাজ করছে। তারা প্রতিটি তথ্য যাচাই-বাছাই করছে। তাই এই মামলার ক্ষেত্রে এখনই পুলিশকে ব্যর্থ বলা যাবে না।

আজ বুধবার বরিশাল পুলিশ লাইন্সে জেলা পুলিশের ব্যারাক ভবন, গৌরনদী সার্কেল অফিস ও আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের মামলায় তদন্ত কর্মকর্তা বা সংস্থা পরিবর্তনের বিষয়টি আদালতের। আদালত চাইলে অবশ্যই তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হবে। সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে কোনও ধরনের চাপের মুখে নেই বলে জানান তিনি।

এ সময় তিনি অন্য একটি প্রশ্নের জবাবে বলেন, পরিসংখ্যানের দিক থেকে দেশে ধর্ষণ বেড়েছে। তবে ধর্ষণের ঘটনা পেলে আমরা যথাযথ আইনগত ব্যবস্থা নেই। সাম্প্রতিককালে যতগুলো ঘটনা ঘটেছে, আমাদের কাছে যতগুলো তথ্য এসেছে প্রতিটি বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নিয়েছি। আইন-শৃঙ্খলা বাহিনী পেশাদারিত্বের মনোভাব দেখিয়ে দোষীদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনেছে, কোনও গাফিলতি করেনি।

তবে, ধর্ষণ রোধে সামাজিকভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান আইজিপি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খানসহ বিভাগের পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০৭ বার পেছাল মামলার প্রতিবেদন
তদন্ত প্রতিবেদন ৩ মাসের মধ্যে দাখিলের নির্দেশ 
বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত প্রতিবেদন নিয়ে মুখ খুললেন পাপন
১০৬ বার পেছাল মামলার প্রতিবেদন
X
Fresh