• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুলিশ একা পারবে না মাদক নির্মূল করতে: আইজিপি

পটুয়াখালী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪২
মাদক আইজিপি পুলিশ
ছবি: সংগৃহীত

মাদক একটি সামাজিক সমস্যা। এই সামাজিক সমস্যাকে সামাজিকভাবেই মোকাবেলা করতে হবে। শুধুমাত্র পুলিশ এককভাবে মাদক নির্মূল করতে পারবে না। বললেন পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

সোমবার পটুয়াখালীতে এসব কথা বলেন তিনি। আইজিপি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে জিরো ট্রলারেন্স নীতি ঘোষণা করেছেন তা সমর্থন করে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি মাদকের বিরুদ্ধে। এর পাশাপাশি আমরা মানুষকে বুঝানোর চেষ্টা করছি। মাদক সামাজিকভাবেই সবাইকে এগিয়ে আসতে হবে।

আইজিপি বলেন, সবাই যদি মনে করে পুলিশ এককভাবে এ সমস্যার সমাধান করে দিবে তা কিন্তু সঠিক হবে না। এখানে যেমন পরিবারের কর্তব্য রয়েছে। রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের এবং সমাজপতিদেরও কর্তব্য। সমাজের বিভিন্ন সামাজিক সংগঠনগুলোরও কর্তব্য ও দায়িত্ব রয়েছে মাদক নির্মূলে ভূমিকা রাখার।

মাদক একটি সমাজকে ধ্বংস করে দিচ্ছে, একটি দেশকে ধ্বংস করে দিচ্ছে। আমাদের সমাজকে বাঁচাতে হলে, আমাদের যুব সমাজকে বাঁচাতে হলে, আমাদের তরুণ প্রজন্মকে বাঁচাতে হলে এ দেশকে মাদকমুক্ত করতে হবে। আমরা এ প্রচেষ্টা অব্যাহত রাখবো এবং কঠোর হব।

জঙ্গিবাদ কার্যক্রম নিয়ন্ত্রণে সারা বিশ্বের কাছে বাংলোদশ পুলিশের একটি মডেল উল্লেখ করে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জঙ্গিবাদ একেবারে নির্মূল হয়ে গেছে তা পৃথিবীর কোথাও দাবি করছে না। তবে নিয়ন্ত্রণ রয়েছে। বাংলাদেশেও জঙ্গিবাদ একেবারে নিয়ন্ত্রণ করে ফেলেছি এ কথা বলব না। তবে জঙ্গিবাদ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জেলা পুলিশের অবকাঠামোগত ও সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. গোলাম সরোয়ার, প্রেসক্লাব সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল ও সাধারণ সম্পাদক মুফতী সালাহউদ্দিন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
X
Fresh