• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইঞ্জিন সংকটে সিলেট-চট্টগ্রাম রুটের জালালাবাদ এক্সপ্রেস সাময়িক বন্ধ

সিলেট ও চট্টগ্রাম প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:০২
ইঞ্জিন সংকট সিলেট-চট্টগ্রাম জালালাবাদ এক্সপ্রেস

সিলেট-চট্টগ্রাম-সিলেট রেলপথে চলাচলকারী জালালাবাদ এক্সপ্রেস নামে ১৩ আপ ও ১৪ নম্বর ডাউন ট্রেন দুটির চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আজ শনিবার (০৮ ফেব্রুয়ারি) থেকে ট্রেন দুটি বন্ধ করা হয়। ফলে ওই পথের যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানা গেছে, লোকোমোটিভ (ইঞ্জিন) সংকটের কারণে ট্রেন দুটির চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। তবে সংকট কাটিয়ে যেকোনো সময় ট্রেন দুটি চালু করা হবে। তবে কবে চালু করা হবে নির্ধারিত সময় কেউ বলতে পারছেন না।

জানা গেছে, ১৩ নম্বর জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন রাত সোয়া ৮টায় চট্টগ্রাম থেকে ছেড়ে পরদিন বেলা সোয়া ১২টায় সিলেটে আসতো। ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন রাত ১০টা ১০ মিনিটে সিলেট থেকে ছেড়ে পরদিন বেলা ১২টায় চট্টগ্রামে পৌঁছাত। মেইল ট্রেন দুটি বেশ কিছু ‘বড়-ছোট’স্টেশনে যাত্রাবিরতি করতো।

আখাউড়া রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে শনিবার দুপরে জানান, ১৩ নম্বর আপ ট্রেনটি আজ চলাচল করলেও সেটি আর ফিরতি পথে আসবে না। ইঞ্জিন সমস্যায় ট্রেনটি চলাচল বন্ধ রাখা হয়েছে।

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে জংশনের লোকোশেড ইনচার্জ মো. দেলোয়ার হোসেনের সাথে কথা হলে ট্র্যাফিক বিভাগের বরাত দিয়ে তিনি জানান, মালবাহী ট্রেনের জন্য এখন বাড়তি লোকোমোটিভের (ইঞ্জিন) প্রয়োজন হচ্ছে। যে কারণে জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh