logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

করোনাভাইরাস প্রতিরোধ

ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত চীনা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৮
ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত চীনা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন
আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র। ফাইল ছবি

করোনাভাইরাস প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র ও গ্যাস কোম্পানিতে কর্মরত চীনা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এর পাশাপাশি গত এক মাসের মধ্যে কেউ চীনে গিয়েছিল কিনা সেটি যাচাই-বাছাই করা হচ্ছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন মো. শাহ আলম।

জানা গেছে, আশুগঞ্জে গ্যাস ও বিদ্যুৎ কোম্পানির মেগা প্রজেক্টে মোট ২৮৮ জন চীনা নাগরিক কর্মরত রয়েছেন। এর মধ্যে বর্তমানে আশুগঞ্জে রয়েছেন ২৫৬ জন। তাদের মধ্যে বিদ্যুৎ কেন্দ্রে রয়েছেন ২৫০ জন এবং গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডে ছয় জন কর্মরত।

জেলার সিভিল সার্জন মো. শাহ আলম জানিয়েছেন ইতিমধ্যে তাদের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ১৫ দিন আগে দেশে ফিরেছেন ফু কুইয়াং নামে এমন একজনের সন্ধান পাওয়া যায়। তিনি আশুগঞ্জ পাওয়ার স্টেশনে কর্মরত। ফু কুইয়াং চীন থেকে বাংলাদেশে আসেন ২১ জানুয়ারি। আশুগঞ্জে তার কর্মস্থলে আসেন ২২ জানুয়ারি। এরপর থেকে ১৫ দিন কোয়ারেনটাইনে রেখে পর্যবেক্ষণ করা হয় তাকে। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনও উপসর্গ পাওয়া যায়নি।

এদিকে, আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরে করোনাভাইরাস পরীক্ষা-নিরীক্ষায় সিভিল সার্জনের উদ্যোগে একটি উন্নত থার্মোমিটার দেয়া হয়েছে। এটি দিয়ে এক মিটার দূর থেকে টেম্পারেচার মাপা যায়। সেখানে যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষায় ৫ সদস্যের একটি মেডিকেল টিম কাজ করছে। তবে এখানে কোনও থার্মাল স্ক্যানার নেই।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়