• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সীতাকুণ্ডে চীনফেরত দুই ছাত্র হাসপাতালে

সীতাকুণ্ড প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩১ জানুয়ারি ২০২০, ১২:২৫
হাসপাতাল চীন ছাত্র
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম করোনা ভাইরাস আক্রান্ত কিনা যাচাই করতে চট্টগ্রামের সীতাকুণ্ডস্থ বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যাণ্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এ নিজেরায় ভর্তি হয়েছেন চীন ফেরত দুই ছাত্র।

গেল বুধবার রাত ১০টার দিকে তারা হাসপাতালটিতে ভর্তি হন। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক এমএ হাসান। ওই শিক্ষার্থীরা হলেন, নাঈম উদ্দিন (২৪) ও আশিফুল মাওলা রিহান (২৭)। আশিফুল মাওলা রিহানের বাড়ি হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায়।

নাঈম উদ্দিন, রাউজান উপজেলা গহিরা এলাকায়। তারা গেল বুধবার রাত ১০টার দিকে বিআইটিআইডিতে ভর্তি হন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই দুই ছাত্রের গায়ে জ্বর নেই। একজনের সর্দি দেখা দেওয়ায় তারা নিজেরাই হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবিতে) পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকের মধ্যে রিপোর্ট পেলে তারা করোনা ভাইরাস আক্রান্ত কিনা জানা যাবে। তবে ওই দুই শিক্ষার্থীকে আলাদাভাবে রাখা হয়েছে।

এদিকে ওই দুই ছাত্রকে বিশেষ পোশাকে রাখায় হাসপাতাল থেকে তাদের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ফলে করোনা ভাইরাস আক্রান্ত দুই ব্যক্তিকে সীতাকুণ্ডের ওই হাসপাতালে ভর্তি বলে গুজব ছড়িয়ে পড়ে। মুহূর্তে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টিকে গুজব হিসাবে আখ্যায়িত করে মানুষকে আতঙ্কিত না হবার পরামর্শ দেন। হাসপাতালটির পরিচালক এমএ হাসান বলেন, ওই দুই ছাত্র গতকাল আইসিডিডিআরবি’র জরুরি হটলাইন নম্বরে ফোন দিয়ে তারা চীন থেকে দেশে আসার খবর জানান।

পরে আইসিডিডিআরবি থেকে তাদেরকে বিআইটিআইডিতে ভর্তি হবার পরামর্শ দেন। রাত ১০টার দিকে তারা হাসপাতালে এলে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাদেরকে ভর্তি করা হয় এবং তাদেরকে আলদাভাবে রাখা হয়। পরিচালক এমএ হাসান আরও বলেন, তাদের গায়ে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার কোনও লক্ষণ গতকাল পর্যন্ত দেখা যায়নি।

তবুও তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবিতে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হওয়ার সম্পর্কে তিনি বলেন, করোনা ভাইরাস কিনা কর্তৃপক্ষও নিশ্চিত নয়। অথচ কোনও এক লোক গুজব ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে। যা দুঃখজনক। গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
গাজায় হাসপাতালে মিলল গণকবর, ৫০ লাশ শনাক্ত 
রাজধানীতে চীনের মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
X
Fresh