• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যাত্রা বিরতির দাবিতে ট্রেন আটকে রাখলো জনতা

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ২০:৩৭
যাত্রা বিরতির দাবিতে ট্রেন আটকে রাখলো জনতা
আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন করেন নরুন্দির সচেতন নাগরিক সমাজ

জামালপুরের নরুন্দি রেলওয়ে স্টেশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন করেছেন সচেতন নাগরিক সমাজ। নরুন্দি সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন চলাকালে উত্তেজিত জনতা আড়াই ঘণ্টা ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি আটকে রাখে।

বুধবার (২৯ জানুয়ারি) সকাল ১০টায় নরুন্দি রেলওয়ে স্টেশনে ঘণ্টাব্যাপি মানববন্ধন করেন স্থানীয় বাসিন্দারা।

এ সময় উত্তেজিত জনতা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ট্রেনটি আটকে রাখে। এতে এ রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেনসহ বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোখলেছুর রহমান নরুন্দি রেলস্টেশনে উপস্থিত হয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ১৫ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে উত্তেজিত জনতা অবরোধ তুলে নেয়।

এদিকে, মানববন্ধনে বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুল আলম, নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হক, নরুন্দি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাজী মঞ্জুর মোর্শেদ, নরুন্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি মোজ্জামেল হক ও সাধারণ সম্পাদক মো.আক্তারুজ্জামান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বিট্রিশ আলম থেকে নরুন্দি রেলওয়ে স্টেশনে অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা রয়েছে। তারপরও এ স্টেশনে শুধুমাত্র লোকাল ট্রেন ছাড়া আন্তঃনগর কোনও ট্রেনের যাত্রা বিরতি নেই। এতে চরম দুর্ভোগে পড়ছেন নরুন্দিসহ পাঁচটি ইউনিয়নের বাসিন্দারা। নরুন্দি থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের একমাত্র নিরাপদ যানবাহন ট্রেন। তারপরও এখানে আন্তঃনগর ট্রেনের কোনও যাত্রাবিরতি নেই।

তারা আরও বলেন, নরুন্দি এলাকায় একটি মহিলা ডিগ্রী কলেজ, একটি স্কুল অ্যান্ড কলেজ, দু’টি উচ্চবিদ্যালয়, একটি সিনিয়র মাদ্রাসা, একটি পুলিশ তদন্ত কেন্দ্র রয়েছে। এখানে এসএসসি, এইচএসসি, জেএসসির পরীক্ষা কেন্দ্র রয়েছে। আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি না থাকায় শিক্ষক-শিক্ষার্থীরা চরম দুর্ভোগের শিকার হন প্রতিনিয়ত। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন বার বার ট্রেনের যাত্রা বিরতির আশ্বাস দিলেও বাস্তবায়ন হয়নি। দ্রুত সময়ের মধ্যে এ স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবি বাস্তবায়ন করা হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh