• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শরিয়ত বয়াতির জামিন আবেদন নামঞ্জুর

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ২০:০৫
শরিয়ত বয়াতির জামিন আবেদন নামঞ্জুর
ছবি: প্রতীকী

ইসলাম বিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া টাঙ্গাইলের মির্জাপুরের বাউল শরিয়ত সরকারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৯ জানুয়ারি) টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, অ্যাডভোকেট আনিসুর রহমান হুমায়ুন আজ আদালতে শরিয়ত সরকারের জামিন চেয়ে একটি আবেদন করেন। শুনানির সময় তিনি বলেন, ষড়যন্ত্রমূলকভাবে শরিয়ত সরকারের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে। তাই তাকে যেকোনও শর্তে জামিন দেওয়ার আরজি জানান এই আইনজীবী।

তবে, জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এস আকবর খান বলেন, শরিয়ত সরকার বাউল গানের আসরে যে বক্তৃতা দিয়েছেন তাতে ধর্মপ্রাণ মানুষ আঘাত পেয়েছেন এবং সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর এলাকায় উত্তেজনা দেখা দেয়। তিনি জামিন পেলে আবারও এলাকায় উত্তেজনা সৃষ্টি হতে পারে।

পরে আদালত উভয় পক্ষের যুক্তি তর্ক শুনে শরিয়ত সরকারের জামিন আবেদন নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ১১ জানুয়ারি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে শরিয়ত সরকারকে ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মসমর্পণ করে কারাগারে সাবেক এমপি মান্নান
ছিনতাই করতে গিয়ে গ্রেপ্তার হওয়া ২ পুলিশ সদস্য রিমান্ডে
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
গাঁজার জন্য ঘরের টিন বিক্রি, মাকে মারধর
X
Fresh