• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গণজোয়ারের প্রতিফলন ভোটের বাক্সে দেখি না: মেনন

বরিশাল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ১১:৩৭
মেনন নির্বাচন ভোট
ছবি: সংগৃহীত

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন হচ্ছে। এই নির্বাচনে ১৪ দলের প্রার্থীর পক্ষে গণজোয়ার উঠেছে। আমি বিশ্বাস করি তারা বিজয়ী হবেন। কিন্তু একটি কথা বলা প্রয়োজন। যে কথা বলে আমি অনেকের কাছে বিরূপের পাত্র হয়েছি। ওই গণজোয়ারের প্রতিফলন সাম্প্রতিক নির্বাচনগুলোতে ভোটের বাক্সে দেখা যাচ্ছে না। বললেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

গতকাল মঙ্গলবার বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। নজরুল হক নিলুর সভাপতিত্বে আয়োজিত এই বিভাগীয় সমাবেশে অন্যদের মধ্যে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

মেনন আরও বলেন, রংপুরে মাত্র ২২ ভাগ ভোট পড়েছে। আমাদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে। নিজের ভোটাধিকার রক্ষা করতে হবে। নির্বাচন কমিশনকে বলি-আজিজ কমিশন হবেন না। নির্বাচন কমিশনকে দায়িত্ব নিয়ে জনগণের ভোটাধিকার রক্ষা করতে হবে। এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য। এই সত্য কথা বলার জন্য যদি অন্যায় করে থাকি। আমি সে অন্যায় স্বীকার করি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমি বিশ্বাস করি এই সিটি করপোরেশন নির্বাচনে তাপস, আতিক শুধু বিজয়ী হবেন না, ভোটের ক্ষেত্রে এমন পথ দেখাবেন যাতে মানুষের মনে ভোটের প্রতি আস্থা ফিরে আসে।

তিনি দুর্নীতির মাধ্যমে যারা কালো টাকা অর্জন করেছেন তাদের বিচার দাবি করেন।

২১ দফার ভিত্তিতে ন্যায্যতা- সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই সমাবেশ ডাকা হয়। সমাবেশে কৃষকদের জন্য পেনশন সুবিধার প্রস্তাব করা হয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
উপজেলা নির্বাচন ঘিরে দূরত্ব বাড়ছে বিএনপির কেন্দ্র ও তৃণমূলে 
শিল্পী সমিতির নির্বাচনে জিতে যা বললেন মিশা সওদাগর
X
Fresh