• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বয়কট করলেন চেয়ারম্যানরা

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ জানুয়ারি ২০২০, ১৫:২৬
বয়কট চেয়ারম্যান উপজেলা
ফাইল ছবি

পিরোজপুরের নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অশোভন আচরণের অভিযোগে বয়কট করেছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

গতকাল সোমবার দুপুরে উপজেলা পরিষদে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই দিন বেলা ১১টায় স্থানীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তারের কক্ষে এডিপি’র প্রকল্প যাচাই-বাছয়ের একটি সভা ছিল।

ওই সভায় চেয়ারম্যানরা নির্ধারিত সময়ে গেলেও ইউএনও তাদের সঙ্গে কোনও আলোচনা না করে দীর্ঘসময় ধরে তিনি তার ব্যক্তিগত কাজ করছিলেন।

চেয়ারম্যানরা এ সময় মিটিং এর কথা বললে তিনি তাদের সঙ্গে অশোভন আচরন করেন। তাদেরকে বসা চেয়ার ছেড়ে দিয়ে চলে যেতে বলেন। এ নিয়ে চেয়ারম্যানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে চেয়ারম্যানরা উপজেলা চেয়ারম্যানের অফিসে গিয়ে বিষয়টি নিয়ে আলোচনা করেন।

এ সময় তারা (ইউপি চেয়ারম্যান) উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পরবর্তী সকল আলোচনাসভা থেকে বয়কটের ঘোষণা দেন।

ওই মিটিংএ উপস্থিত থাকা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান আরটিভি অনলাইনকে জানান, ওই দিন এডিপির প্রকল্প যাচাই-বাছাই সভার নির্ধারিত সময়ে উপজেলার নয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে সাতজন উপস্থিত ছিলেন। এর মধ্যে ওই মিটিং-এ এডিপি’র সভাপতি উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার আসলে তাকে সম্মানজনক কোনও চেয়ার না দিয়ে একটি ছোট সাধারণ চেয়ারে বসতে দেন। এরপর নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত কাজ করতে থাকেন।

এ সময় চেয়ারম্যানরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মিটিং শুরু করতে অনুরোধ করলে তিনি ক্ষেপে গিয়ে চেয়ারম্যানদের বসা চেয়ার ছেড়ে দিয়ে চলে যেতে বলেন।

পরে আমারা (চেয়ারম্যান) উপজেলা চেয়ারম্যানের অফিস কক্ষে গিয়ে ওই প্রকল্প যাচাই-বাছাই বিষয়ে আলোচনা করি। তখন চেয়ারম্যানরা তাকে (ইউএনও) দাওয়াত দিলে তিনি সেখানে আসেননি। এ সময় চেয়ারম্যানরা তার আচরণের প্রতিবাদে তাকে বয়কট করেছেন।

এ ব্যাপারে সেখানে থাকা এডিপি’র সদস্য সচিব ও উপজেলা প্রকৌশলী মো. জাকির মিয়া জানান, মিটিং-এ আমি কিছু বিলম্ব করে গিয়েছিলাম। আমি যাওয়ার ইউএনও’র কক্ষে প্রবেশ করার সময় চেয়ারম্যানরা বের হয়ে যাচ্ছিলেন। পরে উপজেলা চেয়ারম্যানের কক্ষে ওই ব্যাপারে (এডিপি) মিটিং হয়। এ সময় চেয়ারম্যানরা ইউএনওকে বয়কটের ঘোষণা দেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান মাস্টার মো. মনিরুজ্জামান আতিয়ার জানান, ইউপি চেয়ারম্যানদের সঙ্গে তিনি এর আগেও বিভিন্ন সময় অশোভন আচরণ করেছেন। এসবের প্রতিবাদ হিসাবে তাকে বয়কট করা হয়েছে। তিনি যে মিটিংএ থাকবেন সেখানে আমরা যাব না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের ব্যক্তিগত মোবাইল ফোনে ফোন করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক
১৫ ঘণ্টা ধরে বিদ্যুৎ-বিছিন্ন হাওরের তিন উপজেলা
X
Fresh