• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঢাকা থেকে ১৩ রোহিঙ্গা তরুণী উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০২০, ১২:০২
ঢাকা, রোহিঙ্গা তরুণী, উদ্ধার
উদ্ধার হওয়া রোহিঙ্গা তরুণী ও অপরাধী চক্রের সদস্যরা।

রাজধানী ঢাকার আফতাবনগরের একটি বাসা থেকে ১৩ জন রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করেছে র‍্যাবের সদস্যরা। একই বাসা থেকে মানব পাচারকারী সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফয়জুল ইসলাম।

রোববার (২৬ জানুয়ারি) আফতাব নগরের ২ নম্বর সড়কের একটি বাড়ির ওই ফ্ল্যাট থেকে তরুণীদের উদ্ধার করা হয়। ১৩ তরুণীর সবার বয়স ১৮ বছরের কাছাকাছি।

এ বি এম ফয়জুল ইসলাম বলেন, সেখান থেকে কবির আহমেদ (৪০) ও মো. এমরান (২৮) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার দুজনের বাড়ি টেকনাফে। তাদের কাছ থেকে অনেকগুলো পাসপোর্ট, জন্মনিবন্ধন সনদ, পাসপোর্টের ফরম উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা স্বীকার করেছে গত ডিসেম্বর মাসে সাতজন এবং চলতি মাসে এ পর্যন্ত পাঁচজনকে দেশের বাইরে পাচার করেছে তারা। মূলত এই চক্রটি এসব তরুণীদের দেশের বাইরে যৌনকর্মী হিসেবে ব্যবহারের জন্য আন্তর্জাতিক পাচারকারীদের কাছে বিক্রি করে। তারা ভুয়া ঠিকানা ব্যবহার করে অসাধু কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় এসব তরুণীদের পাসপোর্ট বানিয়ে দেন। সেই পাসপোর্ট দিয়ে মালয়েশিয়া ও দুবাই পাঠিয়ে দেয়। সেখানে বারে কাজ বা যৌনকর্মে জড়াতে তাদের বাধ্য করা হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালে আটকা লক্ষ্মীপ্যাঁচা, উদ্ধারের পর অবমুক্ত
চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক
জিম্মি জাহাজে উদ্ধার অভিযান নিয়ে যা বলল মালিকপক্ষ
জিম্মি জাহাজ উদ্ধারে প্রস্তুতি নিচ্ছে আন্তর্জাতিক নৌবাহিনী
X
Fresh