• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ১

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১৮:২২
পঞ্চগড়ে পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, নিহত ১
পঞ্চগড়ে শ্রমিক-পুলিশ সংঘর্ষ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় জুমার উদ্দিন (৫৫) নামে এক পাথর শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশসহ অর্ধ শতাধিক শ্রমিক আহত হন।

রোববার (২৬ জানুয়ারি) সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়া-ঢাকা জাতীয় মহাসড়কের ভজনপুর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত পাথর শ্রমিক জুমার উদ্দিন তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের গনাগছ এলাকার দেবারু মোহাম্মদের ছেলে।

জানা যায়, সম্প্রতি প্রশাসন মাটির গভীর থেকে পাথর উত্তোলন বন্ধে নোটিশ জারি করে। এর প্রতিবাদে পাথর শ্রমিক ও ব্যবসায়ীরা আজ সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়া-ঢাকা জাতীয় মহাসড়ক অবরোধ করেন। পরে পুলিশ রাস্তা থেকে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বাধে। শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে জুমার উদ্দিনসহ অনেকে আহত হন। আহতদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জুমার উদ্দিন মারা যান।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজউদ্দৌলা পলিন বলেন, আহত অবস্থায় পুলিশসহ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে নেয়ার আগেই মারা যান। তিনি কিভাবে মারা গেছেন সেটা তাৎক্ষণিকভাবে বলা মুশকিল।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শ্রমিকরা অবৈধভাবে পাথর উত্তোলনের অন্যায় দাবিতে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল ও পাথর ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল ছোড়ে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১৪ : চালক-হেলপার আটক
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ঝালকাঠিতে নিহত ১৪ জনের পরিচয় মিলেছে
ঘোড়াঘাটে ট্রাক্টরের ধাক্কায় নিহত ১ 
X
Fresh