• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফের পেছালো মিন্নির জামিন বাতিলের শুনানি

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১৬:০৯
ফের পেছালো মিন্নির জামিন বাতিলের শুনানি
আয়শা সিদ্দিকা মিন্নি (ফাইল ছবি)

বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলায় জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি ফের পিছিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ২ ফেব্রুয়ারি এই শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান নতুন এই দিন নির্ধারণ করেন।

এ বিষয়ে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের জন্য রাষ্ট্রপক্ষ আবেদন করে। এরপর মিন্নির জামিন কেন বাতিল করা হবে না, সেটি জানতে চেয়ে আসামিপক্ষকে কারণ দর্শাতে বলা হয়। গত ১৫ জানুয়ারি কারণ দর্শানো নোটিশের লিখিত জবাব আদালতে দাখিল করা হয়েছে।

তিনি আরও বলেন, আদালত গত ১৫ তারিখে মিন্নির জামিন বাতিল আবেদনের শুনানি আজ রোববার (২৬ জানুয়ারি) দিন ধার্য করেন। আজ শুনানির কথা থাকলেও রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শুনানি না করে আদালত আগামী ২ ফেব্রুয়ারি শুনানির জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রাস্তার ওপর রিফাত শরীফকে তাঁর স্ত্রী আয়শার সামনে কুপিয়ে গুরুতর আহত করে একদল সন্ত্রাসী। হাসপাতালে নেওয়ার পর রিফাত মারা যান। তখন সন্ত্রাসীদের হাত থেকে স্বামীকে বাঁচাতে আয়শার আপ্রাণ চেষ্টার একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়।

পুলিশ এই মামলার তদন্ত শেষে ২৪ জনের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেয়। আসামিদের মধ্যে ২ জন এখনো পলাতক, ২ জন জামিনে এবং বাকি ২০ জন গ্রেপ্তার আছেন। এই ২০ জনের মধ্যে ১২ জনের বয়স ১৮ বছরের নিচে। তাদের রাখা হয়েছে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে। প্রাপ্তবয়স্ক ৮ আসামি আছেন বরগুনা কারাগারে। পলাতক ও জামিনে থাকাদের মধ্যেও ২ জন কিশোর আছে।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
যুথীর জামিন আবেদনের শুনানি নিতে হাইকোর্টের অপারগতা প্রকাশ
প্রতিবন্ধীদের জন্য প্রাথমিকের ১১৭ পদ সংরক্ষণের নির্দেশ
ড. ইউনূসের সাজা স্থগিত প্রশ্নে হাইকোর্টে শুনানি
X
Fresh