• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বরগুনায় কলেজছাত্রী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ জানুয়ারি ২০২০, ১৫:২০
বরগুনায় কলেজছাত্রী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বরগুনায় কলেজছাত্রী হত্যা মামলায় আলমগীর হোসেন পলাশ নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর দুই আসামী অ্যাডভোকেট মইনুল আহসান বিপ্লব তালুকদারকে যাবজ্জীবন এবং রিয়াজুল ইসলামকে সাত বছরের দণ্ডাদেশ দেওয়া হয়েছে। তবে, অভিযোগ প্রমাণিত না হওয়ার মামলা আরেক আসামী ইভা রহমানকে খালাস দিয়েছেন আদালত।

আজ রোববার দুপুর ১২টার দিকে বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। নারী ও শিশু আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাবুল এসব তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মইনুল আহসান পলাশ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার বাসন্ডা গ্রামের মৃত আবদুল লতিফ হাওলাদারের ছেলে। আর বিপ্লব তালুকদার ও রিয়াজুল ইসলাম আমতলী পৌর শহরের হাসপাতাল সড়কের বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার গুদিঘাটা গ্রামের আব্দুল মন্নান খানের মেয়ে এবং কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মালার সঙ্গে বরগুনার ঘটবাড়িয়া আদর্শ কলেজের প্রভাষক আলমগীর হোসেন পলাশের প্রেমের সম্পর্ক ছিল। এর প্রেক্ষিতে ২০১৭ সালের ২২ অক্টোবর মালাকে নিয়ে পলাশ তার ভাগ্নিজামাই আমতলীর হাসপাতাল রোডের বাসিন্দা অ্যাডভোকেট মো. মইনুল আহসানের বাসায় যায়।

সেখানে দুই দিন থাকার পর ২০১৭ সালের ২৪ অক্টোবর সকাল সাড়ে ১১টার দিকে মালাকে ধারালো বটি দিয়ে গলা কেটে হত্যা করে পলাশ। পরে লাশ টুকরো টুকরো করে ড্রামে ভরে একটি ঘরে লুকিয়ে রাখে। খবর পেয়ে পুলিশ মইনুল আহসানের বাসার একটি ড্রাম থেকে নিহত মালার সাত টুকরা মরদেহ উদ্ধার করে এবং ঘাতক আলমগীর হোসেন পলাশকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় ওইদিনই পুলিশ বাদি হয়ে আমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পরের দিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন পলাশ। তদন্ত শেষে পুলিশ এ মামলায় পলাশ, বিপ্লব, রিয়াজ ও বিপ্লবের স্ত্রী ইভা রহমানকে আসামী করে অভিযোগপত্র দেয়। পরে দীর্ঘ শুনানি শেষে আজ আদালত এ মামলার রায় প্রদান করেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় দিনমজুর হত্যায় একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন
X
Fresh