logo
  • ঢাকা শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

জাহাজের নিচে চাপা পড়ে শ্রমিক নিহত, নিখোঁজ ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৫ জানুয়ারি ২০২০, ১২:২৫
মরদেহ পণ্যবাহী নিখোঁজ
ছবি: সংগৃহীত
নারায়ণগঞ্জের বন্দরে স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে সদ্যনির্মিত একটি জাহাজের নিচে চাপা পড়ে নদীতে ডুবে এক শ্রমিক নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন অপর একজন। আহত হয়েছেন আরও চার শ্রমিক।

নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরিদলের তল্লাশি অভিযান চলছে। বৃহস্পতিবার রাতে উপজেলার বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র নদে এ ঘটনা ঘটে। তবে ঘটনার পর থেকে ওই ডকইয়ার্ডের মালিক আবুল কালাম পলাতক রয়েছেন। নিখোঁজ ইয়া রাসুল ও রাসেল সোনারগাঁ উপজেলার ঝাউচর এলাকার স্থানীয় বাসিন্দা। তারা গেল কয়েক বছর যাবত ডকইয়ার্ডে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করে আসছেন।

স্থানীয়রা জানান, স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে ওই জাহাজ নির্মাণ কারখানায় নির্মাণ শেষে একটি পণ্যবাহী জাহাজ পরীক্ষামূলকভাবে ব্রহ্মপুত্র নদে নামানো হয়। নদীতে ভাসানোর সময় জাহাজটি স্পিটওয়ের বালুতে আটকে অর্ধেক ডেবে যায়। এ সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে ইয়া রাসূল ও রাসেল নামে দুই শ্রমিক জাহাজটির নিচে চাপা পড়ে নদীতে ডুবে নিখোঁজ হন। আহত হন চার শ্রমিক। সঙ্গে থাকা শ্রমিকরা আহতদের উদ্ধার করলেও নদীতে তলিয়ে যাওয়া দুই শ্রমিক নিখোঁজ থাকেন। খবর পেয়ে বন্দর থানা পুলিশসহ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও বিআইডব্লিউটিএর ডুবুরিদল নিখোঁজদের উদ্ধারে ঘটনাস্থলে তল্লাশি শুরু করে। পরে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা রাণী সরকার ও বন্দর থানার ওসি রফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। রাত ১২টার দিকে ডুবুরিদলের একজনের মরদেহ উদ্ধার করলেও তার পরিচয় শনাক্ত হয়নি। নিখোঁজ অপর শ্রমিকের সন্ধানে অভিযান চলছে।

জাহাজের নিচে চাপা পড়ে এই দুর্ঘটনার সত্যতা স্বীকার করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার আরটিভি অনলাইনকে জানান, নিখোঁজ ব্যক্তিদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়