• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

পঞ্চগড়ে মিথ্যা মামলা করায় বাদীর ৩ বছরের কারাদণ্ড

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০২০, ২২:০১
মিথ্যা মামলা, বাদীর শাস্তি
পঞ্চগড়

পঞ্চগড়ে মিথ্যা মামলা করায় কেরামত আলী (৪৫) নামের এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে নিজ মেয়ের স্বীকারোক্তিতেই বাবা (কেরামত আলীকে) পঞ্চগড় চিফ জুডিশিয়াল আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিনহাজুর রহমান এ দণ্ডাদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৬ সালের ৯ মার্চে জেলার দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী হাজিপাড়া এলাকার লস্কর মুন্সির ছেলে কেরামত আলী তার আপন ভায়রা মোশাররফ হোসেনের (৪২) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার অভিযোগে কেরামত আলী বলেন পঞ্চম শ্রেণি পড়ুয়া তার মেয়েকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে মোশারফ।

পরে মামলাটি চলাকালে ২০১৭ সালের জুলাই মাসের ১১ তারিখে আদালতে বাদীর কিশোরী মেয়ে জানায় যে ওই স্বজন তার কোনও ক্ষতি করেননি। তার বাবা ও খালুর মধ্যে ভুল বোঝাবুঝির কারণেই তার বাবা মামলা দায়ের করেন। স্বীকারোক্তি গ্রহণের পর মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় অভিযুক্ত মোশাররফকে খালাস দেন আদালত।

আদালত বাদীর বিরুদ্ধে ২১১ ধারায় মামলা করে ব্যবস্থা নিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতকে নির্দেশ দেন। এরপর দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ মিথ্যা মামলা করার দায়ে বাদীকে তিন বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। তবে আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই রায় ঘোষণা করা হয়।

এ বিষয়ে কেরামত আলীর স্ত্রী শাহিনা বেগম বলেন, ‘আমাদের অভিযোগ সত্য ছিল কিন্তু মেয়েটির ভবিষ্যতের কথা চিন্তা করে এলাকাবাসী সমঝোতার সিদ্ধান্ত নেয়। সমঝোতা হলে মামলাটি তুলে নেয়ার জন্য আদালতে গিয়ে আমার মেয়ে ওই স্বীকারোক্তি দেয়। আপস করতে গিয়ে উল্টো আমার স্বামীর বিরুদ্ধে মামলা হলো। শাস্তি হলো।’

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিথ্যা মামলায় বিপদে না ফেলার নিশ্চয়তা দিলেন নৌকার প্রার্থী
X
Fresh